সালমান শাহকে স্মরণ করে যা বললেন ঋতুপর্ণা

নিউজ ডেস্ক: ‘নায়ক সালমান শাহ বাংলা ছবির অমর নায়ক। তাকে নিয়ে অনেক পড়াশোনা রয়েছে আমার। ঢাকাই ছবির সহকর্মীদের কাছে তাকে নিয়ে গল্প শুনেছি। পত্রিকা-ম্যাগাজিনে তাকে নিয়ে ফিচার পড়েছি। মোটকথা তাকে নিয়ে অনেক আলোচনা শুনেছি। সব শুনে এ নায়ককে নিয়ে অন্যরকম এক ধারণা হয়েছে । তিনি বাংলা ছবির রোমান্টিক নায়ক।’

ঢাকাই ছবির প্রয়াত জনপ্রিয় নায়ক সালমান শাহকে নিয়ে বুধবার ঢাকা ক্লাবে ‘গাঙচিল’ ছবির মহরতে কথাগুলো বলছিলেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা ঋতুপর্ণা ঘোষ। 

আজ বুধবার প্রয়াত নায়ক সালমান শাহর ৪৭তম জন্মদিন। এ দিনেই নঈম ইমতিয়াজ নেয়ামূল পরিচালিত ‘গাঙচিল’ ছবির মহরত অনুষ্ঠিত হলো রাজধানীর ঢাকা ক্লাবে। ছবিটিতে অভিনয় করছেন ঋতুপর্ণা। 

অনুষ্ঠানে ঋতুপর্ণা বলেন, ‘সালমান শাহর সঙ্গে আমার কোন কাজ করা হয়নি। আমি যখন বাংলাদেশের ‘স্বামী কেন আসামী’ ছবিতে কাজ করি সে সময় চিরবিদায় নেন তিনি। তথন ঢাকাতেই ছিলাম। স্মৃতিগুলো এখনও আমার সামনে উজ্জ্বল। আমার মনে হয়, সালমান এদেশের মানুষের মনে অনেক বড় জায়গা করে নিয়েছেন। আজও এদেশের মানুষ সেটা বয়ে বেড়াচ্ছে। তিনি বেঁচে না থাকলেও তার কোটি ফ্যান ফলোয়ার্স রয়েছে। তারা মনের ভেতর থেকে সালমান শাহকে আদর্শ বলে মানেন।’

সড়ক, যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে ‘গাঙচিল’। উপন্যাসটির গল্প আবর্তিত হয়েছে বানভাসি মানুষের জীবন নিয়ে। ছবিটির মূখ্য দুই চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস ও পূর্ণিমা।

ছবিটি প্রযোজনা করছে নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস। আগামী নভেম্বরে শুরু হবে ছবির শুটিং। 

সূত্র: সমকাল