জবিতে প্রথম সমাবর্তন অনুষ্ঠান আয়োজনে কমিটি গঠন

নিউজ ডেস্ক:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তন অনুষ্ঠান আয়োজনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমানকে আহ্বায়ক এবং প্রশাসন ও একাডেমিক অ্যান্ড কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রার জিয়াদুর রহমানকে সদস্য-সচিব করে এ কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে এ তথ্য জানানো হয়।

সমাবর্তনের স্থান, সময় ও পরিকল্পনাসহ আনুষঙ্গিক বিষয়াদি সুপারিশ করবে এ কমিটি।

কমিটির অন্যান্য সদস্য হলেন- বিজনেজ স্টাডিজ অনুষদেও ডিন অধ্যাপক ড.শওকত জাহাঙ্গীর, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক পেয়ার আহম্মেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড.ফরিদা আক্তার খানম, আইন অনুষদের ডিন খ্রীস্টিন রিচার্ডসন, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড.কাজী সাইফুদ্দিন, রেজিষ্টার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড.একে এম মনিরুজ্জামন, সাধারণ সম্পাদক ড.মোহাম্মদ আব্দুল বাকী, প্রক্টর অধ্যাপক ড.নুর মোহাম্মদ,পরীক্ষা নিয়ন্ত্রক একে এম আক্তারুজ্জামান,প্রধান প্রকৌশলী সুকুমার চন্দ্র সাহা, ছাত্রকল্যাণ পরিচালক ড.মোহাম্মদ আব্দুল বাকী, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি ড.সৈয়দ আহম্মেদ ও সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

আয়োজক কমিটি সমাবর্তনের আনুষঙ্গিক বিষয়াদি নিয়ে সুপারিশের লক্ষে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড.আতিয়ার রহমানের সভাপতিত্বে ২৪ সেপ্টেম্বর সকাল ১১টায় উপাচার্যের সভাকক্ষে প্রথম সভায় অংশ নেবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত এক যুগ পার হলেও সমাবর্তনের আয়োজন করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সময়কার কলেজ আমলের চারটি ব্যাচের ১৯,২৭১ শিক্ষার্থীসহ প্রায় ৪০ হাজার শিক্ষার্থী সমাবর্তন প্রত্যাশী।

গত রোববার থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে সমাবর্তন আয়োজনের দাবিতে আন্দোলন শুরু করেন।