সমাজে শান্তি বিনষ্টকারীদের কোন ছাড় নেই: জয়দেব

সমরেন্দ্র বিশ্বশর্মা: নেত্রকোনার জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেছেন, সমাজে শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের কোন প্রকার ছাড় দেয়া হবে না। তিনি বলেন, মাদক, জঙ্গিবাদ, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারী ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী যেই হোকনা কেন, তদন্তে প্রমানিত হলে, তার বিরুদ্ধে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি পুলিশের প্রতিটি সদস্যকে এসবের বিরুদ্ধে সোচ্ছার থাকার পরামর্শ দেন। সোমবার জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত দিনব্যাপী মাসিক অপরাধ পর্যালোচনামূলক সভায় তিনি সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এস.এম আশরাফুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া সহ জেলার বিভিন্ন সার্কেলের সহকারী পুলিশ সুপার, জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ও দশ থানার অফিসার ইনচার্জ ও তদন্ত কেন্দ্রের ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার জয়দেব চৌধুরী বলেন, মাদকের বিরুদ্ধে অপরাধীদের আইনের আওতায় আনতে পুলিশের তৎপরতা আরো বাড়াতে হবে। গ্রেফতারী পরোয়ানা জারীকৃত অপরাধীদের গ্রেফতারে পুলিশকে আরো সোচ্ছার হতে হবে। পুলিশ সুপার উল্লেখ করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা ধর্ম যার যার উৎসব সবার এই শ্লোগান আজ আর শ্লোগান নয় এটি সমাজে বাস্তবে প্রতিফলন ঘটেছে। এর পরও হিন্দু সম্প্রদায়ের আসন্ন শারদীয় দূর্গোৎসব যাতে সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়, পূজা মন্ডপে যাতে কোন কুচক্রি বা দুস্কৃতিকারীরা কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটাতে পারে সে জন্য পুলিশের টহল বাড়াতে হবে, গ্রাম পুলিশকে আরো বেশি কাজে লাগাতে হবে। গঠন করতে স্বেচ্ছাসেবক পার্টি।

এছাড়া, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা যাতে নির্বাচনের উপর কোন প্রকার প্রভাব ফেলতে না পারে সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে। গত মাসে মাদক, অপরাধ প্রবনতা রোধে এবং গ্রেফতারী পরোয়ানা তামিল সহ যারা ভালো কাজ করেছেন জেলা পুলিশের পক্ষ থেকে তাদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়েছে। এর মধ্যে বারহাট্টা সার্কেলের সহকারী পুলিশ সুপার শফিউল ইসলাম শ্রেষ্ঠ সহকারী পুলিশ সুপার, দূর্গাপুর থানার অফিসার ইনচার্জ মো: মিজানুর রহমান শ্রেষ্ঠ ওসি, শ্রেষ্ঠ ইনচার্জ শ্যামগঞ্জ তদন্ত কেন্দ্রের শাহ্ নূরে আলম, শ্রেষ্ঠ এস.আই মদন থানার জাহেদ আলী, শ্রেষ্ঠ এ.এস.আই মদন থানার আকরাম হোসেন, শ্রেষ্ঠ টি.এস.আই জৈন উদ্দিন, সহ বারহাট্টার গ্রাম পুলিশ আব্দুস সালামের হাতেও পুরষ্কার তুলে দেন পুলিশ সুপার জয়দেব চৌধুরী। এ অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এস.এম আশরাফুল আলম বলেন, প্রত্যেক কাজেরই ফলাফল আছে, যারা ভালো কাজ করবেন, তারা ভলো ফল পাবেন। আর যারা খারাপ কাজের সঙ্গে জড়িত হবেন, তাদের ফল খারাপ হবে। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ শাহজাহান মিয়া বলেন, অপরাধীরা তাদের ধরন ও কৌশল পাল্টাচ্ছে।

সমাজে অপরাধীদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠিন শাস্তিমূলক ব্যবস্থা নিতে পুলিশকে আরো বেগবান হতে হবে। তিনি যারা ভালো কাজের পুরষ্কার পেয়েছেন, তাদেরকে পুরস্কৃত করার জন্য জেলা পুলিশ সুপার জয়দেব চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা জানান। কেন্দুয়া থানার পেমই তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর উজায়ের আল মাহমুদ আদনান জানান, তিনিও জেলায় ইনচার্জ হিসেবে দ্বিতীয় হয়েছেন, আগামী দিনে যাতে তিনি তার কর্মের মাধ্যমে প্রথম হতে পারেন এ লক্ষ্যে কাজ করবেন। একই সঙ্গে তিনি পুরষ্কার প্রবর্তন করায় জেলা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রিন্স, ঢাকা