মেডিকেল বোর্ডের প্রতিবেদন সরকারের তৈরি: রিজভী

নিউজ ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রতিবেদন সরকারেরই তৈরি করা বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী।

সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে মেডিকেল বোর্ডের বক্তব্য স্ববিরোধী, যেখানে সরকারের চিন্তার প্রতিফলন দেখা যায়। এটা সার্বজনীন চিকিৎসানীতির পরিপন্থী।

তিনি বলেন, খালেদা জিয়াকে চরম স্বাস্থ্য ঝুঁকিতে নিয়ে যাওয়ার জন্যই সরকারের ইচ্ছা অনুযায়ী মেডিকেল বোর্ড প্রতিবেদন দিয়েছে। এ সময় তিনি দলের পক্ষ থেকে এই ‘একগুয়েমি’ ও ‘প্রতিহিংসাপরায়ণতার’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

রিজভী অভিযোগ করেন, সরকারের অনুগত চিকিৎসকদের দিয়ে গঠিত মেডিকেল বোর্ড কারাগারে খালেদা জিয়াকে ২০ মিনিটে তথাকথিত পরীক্ষা-নিরীক্ষা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তির পরামর্শ দিয়েছে। কিন্তু বিএনপির পক্ষ থেকে এর আগেও বলা হয়েছে— বিএসএমএমইউতে উন্নতমানের যন্ত্রপাতি নেই, বিশেষায়িত এমআরআই মেশিন নেই, সিটি স্ক্যান করার মতো আধুনিক যন্ত্রপাতি নেই। এগুলো বিশেষায়িত হাসপাতালে আছে। এটা বারবার দল ও পরিবারের পক্ষ থেকে, তার ব্যক্তিগত চিকিৎকদের পক্ষ থেকে বলা হয়েছে। কিন্তু সরকার কর্ণপাত করেনি।

এ সময় তিনি অবিলম্বে সরকারের গঠিত মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত করে তাকে গুলশানের বিশেষায়িত বেসরকারি ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে সুচিকিৎসার দাবি পুনর্ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবদুল লতিফ খান প্রমুখ উপস্থিত ছিলেন।