দুদকে কাছে সময় চেয়ে আবেদন মোরশেদ খান ও রুহুল আমিন হাওলাদারের

নিউজ ডেস্ক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে অসুস্থতার কারণ দেখিয়ে জিজ্ঞাসাবাদের সময় পেছানোর আবেদন করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খান এবং জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মঙ্গলবার দুদক কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদের কথা ছিল। কিন্তু সকালে দুদকে হাজির না হয়ে তারা সময় পেছানোর আবেদন করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, তারা সকালে দুদক কার্যালয়ে না এসে সময় চেয়ে আবেদন করেছেন।

এর আগে গত বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক শামসুল আলমের সই করা চিঠিতে এম মোরশেদ খান ও তার স্ত্রীকে তলব করা হয়। ওই দিনই উপ-পরিচালক সৈয়দ আহমদের সই করা নোটিশে রুহুল আমিন হাওলাদারকে তলব করে দুদক।

২০১৭ সালের ২৮ জুন এবি ব্যাংকের ৩৮৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এম মোরশেদ খানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। সংস্থাটির উপ-পরিচালক শেখ আবদুস ছালাম বাদী হয়ে বনানী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের নির্বাচনের পর রুহুল আমিন হাওলাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। ওই বছর নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা বিশ্লেষণ করে অস্বাভাবিক সম্পদ বৃদ্ধির বিষয়টি দুদক আমলে নেয়। কিন্তু পরে সেই অনুসন্ধান বন্ধ হয়ে যায়। এরপর ২০১৭ সালে নতুন করে অনুসন্ধান শুরু হয়। এর অংশ হিসেবে জাপা মহাসচিবকে তলব করা হলো।