নাটোরে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত-১

নিউজ ডেস্কঃ নাটোরের বড়াইগ্রাম উপজেলার কাটাশকোল এলাকায় র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সিরাজুল ইসলাম (৩৪) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাবের দাবি, নিহত সিরাজুল একজন মাদক ব্যবসায়ী। রবিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাতে এ ঘটনা ঘটে। নাটোর র‍্যাব-৫ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি আজমল হোসেন এসব তথ্য জানিয়েছেন।

নিহত সিরাজুল ইসলাম বড়াইগ্রাম উপজেলার বালিয়া গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

আজমল হোসেন জানান, রবিবার দিবাগত রাতে র‍্যাব-৫ এর একদল সদস্য গোপন সূত্রে জানতে পারে যে, কাটাশকোল এলাকায় কিছু মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনার জন্য অবস্থান করছে। সেখানে যাওয়ার পর র‍্যাব সদস্যরা ৩-৪ জন লোককে ঘোরাফেরা করতে দেখে তাদের দিকে এগোতে থাকলে তারা গুলি চালায়। এসময় র‍্যাবও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে পড়ে থাকতে দেখা যায়। র‍্যাব সদস্যরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দুইজন র‍্যাব সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে লোহার তৈরি একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি, গুলির একটি খোসা, একটি পিস্তলের ম্যাগজিন, ৫৩০ পিস ইয়াবা, নগদ ৩২০৫ টাকা, একটি চার্জার টর্চ লাইট, ছয়টি পুরাতন স্যান্ডেল, দুইটি সিম কার্ডসহ একটি মোবাইল উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, নিহত সিরাজুল বড়াইগ্রাম উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় চারটি মাদকের মামলাসহ পাঁচটি মামলা রয়েছে। পলাতক মাদক ব্যবসায়ীদের আটকের জন্য অভিযান অব্যাহত আছে।