চট্টগ্রামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ১৮ সেপ্টেম্বর শুরু

চট্টগ্রাম প্রতিনিধি: আগামী ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার পর্যন্ত সপ্তাহব্যাপী চট্টগ্রাম জেলা ও মহানগর পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনুর্ধ্ব-১৭) ২০১৮ইং অনুষ্ঠিত হতে যাচ্ছে। চট্টগ্রাম জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় চট্টগ্রাম মহানগর এবং জেলাকে উত্তর ও দক্ষিণ দুটো অঞ্চলে বিভক্ত করে এ খেলা অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মহানগর উত্তর অঞ্চলের খেলা সমূহ ও জেলা পর্যায়ের ফাইনাল খেলা বন্দরের শহীদ প্রকৌশলী সামশুজ্জামান স্টেডিয়ামে ও দক্ষিণ অঞ্চলের খেলা পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ অঞ্চলের খেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। সারাদেশে প্রথমবারের মত মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ ও সমমানের প্রতিষ্ঠান, ক্রীড়া ক্লাব ও সংগঠনের অংশগ্রহণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও ক্রীড়া চর্চার মাধ্যমে অনূর্ধ্ব-১৭ বছরের কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ সাধন, প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়া চর্চায় উদ্বুদ্ধকরণ, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকাণ্ড থেকে বিরত থাকাসহ সর্বোপরি দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে জাতি গঠনের লক্ষ্যে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে। গতকাল রোববার বিকেল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সপ্তাহব্যাপী ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে আয়োজিত এক প্রেস বিফ্রিংয়ে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, খেলায় ফটিকছড়ি, রাঙ্গুনিয়া, সীতাকুণ্ডু, হাটহাজারী, রাউজান, মিরসরাই ও স›দ্বীপ টিম চট্টগ্রাম উত্তর অঞ্চলে, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, বাঁশখালী, বোয়ালখালী, লোহাগাড়া, পটিয়া ও কর্ণফুলী চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলে এবং ডবলমুরিং, বন্দর, পাঁচলাইশ, চান্দগাঁও, কোতোয়ালী ও পাহাড়তলী টিম মহানগর পর্যায়ে অংশ গ্রহণ করবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাবিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. দেলোয়ার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাশহুদুল কবির, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দাশ, সিজেকেএস’র যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি এস.এম শহীদুল ইসলাম, সিজেকেএস’র ফুটবল কমিটির সম্পাদক মো. ইউসুফ, যুগ্ম সম্পাদক মো. আক্তারুজ্জামান, (সিজেকেএস), কাউন্সিলর ডেরিকরেন্ড লব, কাউন্সিলর প্রবীণ কুমার ঘোষ প্রমুখ।

প্রিন্স, ঢাকা