তামিম ব্যাটে ফেরায় অবাক মুশফিকও

নিউজ ডেস্ক: শ্রীলংকার বিপক্ষে এশিয়া কাপে তামিম ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। নিজের খেলা প্রথম দুই বলে দুই রান নেন তিনি। কিন্তু বাংলাদেশ ওপেনার দ্বিতীয় ওভারে নিজের খেলা তৃতীয় বলে বাঁ-হাতের কব্জিতে চোট পান। রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান সাজঘরে। এরপর হাতে এক্সরে করিয়েছেন তিনি। কব্জিতে ধরা পড়েছে চোট। চোটের কারণে তার এশিয়া কাপ শেষ খবরটা ততক্ষণে চাউর হয়ে গেছে। কিন্তু ম্যাচের ৪৭তম ওভারে ক্রিজে ফিরলেন তামিম।

শ্রীলংকার সামনে যে লক্ষ্যটা ২৩০ রান হওয়ার কথা ছিল সেটি ২৬২ তে গিয়ে দাঁড়াল। রান করেছেন মুশফিক; কিন্তু তামিমের কৃতিত্ব তাতে কম নয়। তিনি ব্যাটে আসার পর যোগ হয়ে ৩২ রান। আর তাই ম্যাচ শেষে তামিমকে কৃতিত্ব দিয়ে গেলেন মুশফিক।

দুর্দান্ত খেলা মুশফিক দলের শেষ উইকেট ধরে নেওয়া মুস্তাফিজকে নিয়ে কষ্টে তার সেঞ্চুরি পূর্ণ করেন। এরপর ম্যাচের ৪৬.৫ ওভারে রান আউটে কাটা পড়েন ফিজ। তখন অবাক করে দিয়ে ক্রিজে আসেন তামিম। এক হাতে একটা বলও সামলান তিনি। এরপর স্ট্রাইক দেন মুশফিককে।

মধ্যে দুই ওভারের শেষ বলে দু’বার সিঙ্গেল নিয়ে জায়গা বদল করেন তামিম-মুশফিক। বাকি কাজটা বাংলাদেশের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিক একাই সারেন। আউট হওয়ার আগে খেলেন ক্যারিয়ার সেরা ১৪৪ রানের ইনিংস।

তবে ম্যাচ শেষে কৃতিত্বের ভাগিদার করলেন তামিমকে। তিনি জানান, তামিমকে ব্যাটে ফিরতে দেখে তিনি খুব অবাক হয়েছেন। দেশের প্রতি তার ভালোবাসা এবং প্রতিশ্রুতির কারণে তামিম এমনটা করেছেন বলে মন্তব্য মুশফিকের।