BAAS-এর ৫০তম রজতজয়ন্তী অনুষ্ঠিত

সুমন দত্ত : মানব সম্পদের উন্নয়নের লক্ষ্যে জাপানের সহযোগিতায় গঠিত সংগঠন BAAS (বাংলাদেশ এওটিএস অ্যালমনাই সোসাইটি) এর ৫০ তম রজত জয়ন্তী শনিবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়েছে। এদিন সংগঠনটির ভারত, নেপাল ও শ্রীলঙ্কা শাখার প্রতিনিধিরাও যোগদান করেন। 

সংগঠনের সফলতা কামনা করে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন। 

এরপর বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান। 

 মশিউর রহমান বলেন, BAAS এর ৫০তম অনুষ্ঠানে আসতে পেরে তিনি আনন্দিত। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জাপানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করেন। আমরা চাই জাপান বাংলাদেশে আরো বেশি বিনিয়োগ করতে। জাপানের সহযোগিতায় যমুনা ব্রিজ দুদেশের সম্পর্ক তৈরির এক উজ্জল উদাহরণ। তিনি বাংলাদেশে জাপানের একটি প্রশিক্ষণ সেন্টার তেরি করতে জাপানের প্রতিনিধি দলকে আহবান জানান। 

দিনব্যাপী প্রশিক্ষণে TQM বিশেষজ্ঞ  প্রফেসার এমিরেটাস কাটসুতো সিআয়ানো তার বক্তব্য পেশ করেন। তিনি পণ্যের কোয়ালিটি কন্ট্রোলের ওপর একটি প্রেজেন্টেশন দেখান। 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ৫০ বছর পূর্তি উৎসবের আহবায়ক হালিমুজ্জামান, বাস-এর ভাইস প্রেসিডেন্ট প্রীতি চক্রবর্তী, বাস-এর সেক্রেটারি জেনারেল জনাব নাইমুল হাসান , বাসের সভাপতি স্থপতি জাকারিউল ইসলাম। 

৫০ তম অনুষ্ঠান সঞ্চালনা করেন,সৈয়দ আহসানুল আপন এবং ভাইস প্রেসিডেন্ট প্রীতি চক্রবর্তী। এছাড়া খায়রুল বাশার, সংগঠনটির সমন্বয়ক মামুনুর রশীদ ও উপদেষ্টা ড. মোয়াজ্জেম হোসেন। 

ঢাকানিউজ২৪ডটকম