শেখ হাসিনার ডিজিটাল সুশাসনে উন্নয়নের রোল মডেল হচ্ছে বাংলাদেশ : ডাঃ এম এ আজিজ

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ
শেখ হাসিনার ডিজিটাল সুশাসনে দুর্নীতি হ্রাস পাচ্ছে। পুনরায় আওয়ামীলীগ ক্ষমতায় গেলে একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে বাংলাদেশ। যা হবে বিশে^ উন্নয়নের রোল মডেল। তাই শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় নিতে সকলস্তরের ভোটারদের আন্তরিক সহযোগিতা ও সমর্থনের আহবান জানিয়েছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) মহাসচিব অধ্যক্ষ ডাঃ এম. এ আজিজ। তিনি বলেন যুক্তরাষ্ট্রসহ বিশে^র ১৫০টি দেশে এখন বাংলাদেশের মানসম্পন্ন ওষুধ রপ্তানী হচ্ছে। বর্তমানে বেসরকারী ক্লিনিক ডায়াগনোস্টিক সেন্টার ও হাসপাতালের লাইসেন্স প্রদান প্রক্রিয়া সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে দেয়া হচ্ছে। এতে দুর্নীতি ও পক্ষ পাতিত্বের কোনো সুযোগ নেই। এভাবেই প্রতিটি স্তরে ডিজিটাল পদ্ধতি চালু করার মাধ্যমে দুর্নীতি হ্রাস পাচ্ছে। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাত ৯টায় শহরের পারমিতা চক্ষু ক্লিনিকে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত দুর্নীতিমুক্ত সমাজ গঠনে নাগরিক সমাজের ভূমিকা শীর্ষক গোলটেবিল বৈঠকে অধ্যক্ষ ডাঃ এম. এ আজিজ এসব কথা বলেন।
গোলটেবিল বৈঠকে সভাপতির বক্তৃতায় ময়মনসিংহ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বর্ষিয়ান আইনজীবী মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাডভোকেট আনিসুর রহমান খান বিভিন্নস্তরে নানাভাবে দুর্নীতি হচ্ছে। ময়মনসিংহ সদর উপজেলা সাব-রেজিস্ট্রি ও সদর উপজেলা সহকারী কমিশনারের অফিসে (ভূমি) বিরাজমান দুর্নীতি এবং শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস না হওয়ার দুর্নীতি প্রতিরোধে নাগরিকদের সঙ্গে নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে ঘোষণা প্রদান করেন।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ হরিশংকর দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ একেএম আব্দুর রব, এইচএম খালেকুজ্জামান, অধ্যক্ষ রিয়াজুল ইসলাম, ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, অধ্যক্ষ ড. একেএম আবদুর রফিক, ডাঃ শাহ মনোয়ার হোসেন, ডাঃ এইচএ গোলন্দাজ তারা, প্রদীপ ভৌমিক, অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, ড. মোঃ সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, শংকর সাহা, সৈয়দা সেলিমা আজাদ, ফিরোজ আহমেদ প্রমূখ।
‘দেশ প্রেমে শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন, বন্ধ হলে দুর্নীতি, উন্নয়নে আসবে গতি’ এবং ‘সবাই মিলে গড়বো দেশ, দুর্নীতিমুক্ত বাংলাদেশ’ এই শ্লোগন নিয়ে গোলটেবিল বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। গোলটেবিল বৈঠকে বক্তারা বলেন, রাজনৈতিক দুর্নীতিসহ সমাজের সর্বস্তরে দুর্নীতি বিরাজ করছে । সমাজে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে যার যার অবস্থান থেকে এই দুর্নীতিকে প্রতিরোধ করতে হবে।