ওয়ালটন ত্রিদেশীয় বধির ক্রিকেটের উদ্বোধন

নিউজ ডেস্ক: শুরু হলো ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেট সিরিজ। শুক্রবার সকালে ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে এই টুর্নামেন্ট শুরু হয়।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে খেলছে ভারত ও পাকিস্তান। টুর্নামেন্টের স্পন্সর ওয়ালটন। কো-স্পন্সর মার্সেল।

প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর উদয় হাকিম। এ সময় তিনি বলেন, ‘ক্রিকেট এই উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। নানা বাধা-বিঘ্ন পেরিয়ে বধিররা ক্রিকেট খেলছে। এজন্য আমি তিন দেশের বধির ক্রিকেটারদের ধন্যবাদ জানাই। তাদের নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ওয়ালটন সব সময়ই খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত ছিল এবং আগামীতেও থাকবে। আশা করি, চমৎকার এবং সফল একটি টুর্নামেন্ট আমরা দেখতে পাব।’

এমন একটি টুর্নামেন্ট আয়োজনের জন্য বাংলাদেশ বধির স্পোর্টস ফাউন্ডেশন এবং ফতুল্লা আন্তর্জাতিক স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে ব্যবহার করতে দেওয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান উদয় হাকিম। এ ছাড়াও ভারতে অনুষ্ঠেয় বধির বিশ্বকাপে বাংলাদেশ দলের সাফল্য কামনা করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর শাহজাদা সেলিম, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মিলটন আহমেদ, বাংলাদেশ বধির স্পোর্টস ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট জাকির হোসেন খান, সেক্রেটারি গাজী কামরুল ইসলাম এবং বাংলাদেশ জাতীয় বধির ক্রিকেট দলের কোচ, ম্যানেজার ও সমন্বয়ক আনিসুল ইসলাম নিপু।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। টস জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ।

ডাবল লিগ পদ্ধতিতে ফাইনালসহ মোট ৭টি ম্যাচ হবে এই টুর্নামেন্টে। প্রতিটি ম্যাচে ম্যাচসেরার পুরস্কার দেবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি ও ৫০ হাজার টাকার প্রাইজমানি পাবে। আর রানার্সআপ দল পাবে ট্রফিসহ ২৫ হাজার টাকার প্রাইজমানি।

বাংলাদেশ স্কোয়াড : শাহরিয়ার আহমেদ চৌধুরী (অধিনায়ক), রাসেল আহমেদ, ওয়াহিদুল আলম মুমিন, আফসার উদ্দিন রিয়াদ, আকসার আহমেদ, আহমেদ আব্দুল্লাহ আল হাসিব (উইকেটরক্ষক), রুবেল হোসেন, সোহেল, ইমরান খান, আহমেদ নাফিস ইমতিয়াজ দ্বীপ, জি. এম. মাহাবুবুর রহমান সেতু, ইম্মি চৌধুরী, আকিব মাহমুদ, সাঈদুর রহমান, রায়হান মনির।