অনুশীলনে বাংলাদেশ, দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব

নিউজ ডেস্ক: কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুবাই পৌঁছে সময় নষ্ট করেনি বাংলাদেশ দল। সোমবার মাঠে নেমে পড়েন ক্রিকেটাররা।

এশিয়া কাপে অংশ নিতে রোববার সন্ধ্যায় ঢাকা ছাড়ে মাশরাফি বিন মুর্তজার দল।  প্রায় পাঁচ ঘন্টার বিমান ভ্রমণ শেষে গভীর রাতে দুবাই পৌঁছে দল। দুবাইয়ের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে উঠেছে দল। সোমবার সকালে দলের সঙ্গে যোগ দেন সাকিব আল হাসান। আমেরিকায় ছুটি শেষ করে স্কোয়াডে যোগ দিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

দুবাইয়ে প্রচণ্ড গরম। কন্ডিশন চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে বলে দেশ ছাড়ার আগে জানিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সোমবার অনুশীলন করেছে পুরো দল। আইসিসি একাডেমি গ্রাউন্ডে অনুশীলন করেছেন মাশরাফি, মুশফিক, মাহমুদউল্লাহরা। স্কিল অনুশীলন শুরুর আগে সাকিব ফিটনেস ট্রেনিং করবেন। আজ থেকেই তার মাঠে নেমে পড়ার কথা।

তামিম ইকবাল ও রুবেল হোসেন এখনো সংযুক্ত আরব আমিরাতের ভিসা পাননি। আজ বিকেলে তাদের ভিসা পাওয়ার কথা রয়েছে। ভিসা পেলে রাতেই উড়াল দেবেন তারা। তাদের সঙ্গে ভিসা পাওয়ার অপেক্ষায় আছেন টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। এই মুহূর্তে ম্যানেজারের ভূমিকা পালন করছেন ট্রেনার মারিও ভিল্লাভারায়ানে।

১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে এশিয়া কাপের শিরোপা-যুদ্ধ শুরু হবে। ছয় দলের টুর্নামেন্টের পর্দা নামবে ২৮ সেপ্টেম্বর। বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে টুর্নামেন্টে অংশ গ্রহণ করছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও হংকং।

এশিয়া কাপের বাংলাদেশ দল:
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও লিটন কুমার দাস।