সন্ধ্যায় দুবাই যাচ্ছে বাংলাদেশ দল

নিউজ ডেস্ক: টানা তিন আসর পর এশিয়া কাপ আয়োজন হতে যাচ্ছে বাংলাদেশের বাইরে। ২০১২, ২০১৪ এবং ২০১৬ সালে বাংলাদেশে বসেছিল এশিয়া কাপ। তিন আসর পর সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে এশিয়া কাপ।

শেষ তিন আসরে এশিয়া কাপে বাংলাদেশের পারফরম্যান্স ছিল ঈর্ষণীয়। ঘরের মাঠে দুবারই বাংলাদেশ খেলেছিল ফাইনাল। কিন্তু শিরোপার স্বাদ পাওয়া হয়নি। এবার কি করবে বাংলাদেশ? অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, এশিয়া কাপ জয়ের সম্ভাবনা রয়েছে বাংলাদেশরও। তবে আপাতত অতদূর ভাবছে না বাংলাদেশ। ম্যাচ বাই ম্যাচ চিন্তা করতে চান ওয়ানডে অধিনায়ক।

এশিয়া কাপে অংশ নিতে আজ সন্ধ্যায় ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এমিরেটসের বিমানে ৭টা ৩০ মিনিটে দুবাই যাবে বাংলাদেশ দল। দলের সফরসঙ্গী হচ্ছেন না সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সিপিএল খেলে মাহমুদউল্লাহ গতকাল দেশে ফিরেছেন। কাল তার দুবাই যাওয়ার কথা রয়েছে। সাকিব যুক্তরাষ্ট্র থেকে সরাসরি যোগ দেবেন দুবাইয়ে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এশিয়া কাপের। দুবাইয়ে দুই দল মুখোমুখি হবে ১৫ সেপ্টেম্বর। বাংলাদেশের গ্রুপের আরেক দল আফগানিস্তান। এছাড়া আরেক গ্রুপে পাকিস্তান ও ভারতসহ রয়েছে বাছাইপর্ব পেরিয়ে আসা হংকং। ছয় দল থেকে সেরা চারদল যাবে দ্বিতীয় রাউন্ডে। ডাবল লিগ পদ্ধতিতে চার দল প্রত্যেকের সঙ্গে ম্যাচ খেলবে। সেরা দুই দল যাবে ফাইনালে।

এশিয়া কাপে সবগুলো দলকেই ফেবারিট মানছেন মাশরাফি বিন মুর্তজা। কাউকেই এগিয়ে রাখছেন না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক। বাংলাদেশেরও এশিয়া কাপ জয়ের সম্ভাবনা আছে বলে মনে করেন মাশরাফি। সেই সামর্থ্য দলের রয়েছে। রয়েছে ম্যাচ উইনার পারফর্মার।

‘অংশগ্রহণকারী দল গুলো যদি দেখেন, তাহলে আমরা খুব বেশি পিছিয়ে নেই। হয়তো ভারত অনেক ভালো দল। পাকিস্তান তাদের ঘরের মাঠে খেলবে। কিছুটা বাড়তি সুবিধা তারা পাবে। তাদের দলে রিস্ট স্পিনার বেশি আছে। তবুও আমার কাছে মনে হয় আমাদের সামর্থ্য আছে তাদেরকে হারানোর। আমার কাছে মনে হয় আমরা খুব বেশি পিছিয়ে নেই।’-বলেছেন মাশরাফি।

এশিয়া কাপে বাংলাদেশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি ও লিটন কুমার দাশ।