নেত্রকোনা আবু আককাস আহমেদের ব্যতিক্রমী প্রচারনা

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনা মহান স্বাধীনতার মাস ও জাতীয় শোকের মাস উপলক্ষে যে সকল কর্মকান্ড উদ্যোগে নিয়ে আলোচিত হয়েছেন ১৯৬৯ সালে গন আন্দোলন নেতা ১৯৭৪ সালের ঢাকা ছাত্রলীগের স্যার এ.এফ. রহমান হল শাখার সাবেক সাধারন সম্পাদক একই সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহ সভাপতি এবং জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মজিবুর রহমানের বড় ছেলের শেখ কামালের সহযোদ্ধা ও মুক্তিযোদ্ধা কালীন ১১ নং সেক্টর ৪ নং টাইগার কোম্পানির ইঞ্জিনিয়ার গ্রæপ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু আককাস আহমেদ এর সহযোগিতায় জেলা মুক্তিযোদ্ধা সন্তান কল্যাণ সমিতি উদ্যোগে নেত্রকোনায় এই প্রথম শুরু হয়েছিলো নেত্রকোনায় কেন্দ্রীয় শহিদ মিনারে সারা মাস ব্যাপী মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ও সাধীনতার সংগ্রামের ইতিহাস নিয়ে তথ্যচিত্র ।

প্রজেক্টরের মাধ্যমে বিকাল ৫ টার থেকে রাত ১০ টা পযর্ন্ত প্রচারনা করা হয়। পাশাপাশি সকল মুক্তিযোদ্ধাদের আলাদা টীম করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের মুক্তিযোদ্ধার ইতিহাসের সর্ম্পকে শিখানো ও জাতিয় জনক বঙ্গবন্ধুর আত্যাজিবনী বই ছাত্রছাত্রীর মাঝে বিতরন এবং বঙ্গবন্ধুর কন্যা জনেনেত্রী শেখ হাসিনা আমলে বিভিন্ন উন্নয়নের কর্মকান্ড ফিরিস্তির লিফলেটের মাধ্যমে সাধারণ মানুষের হাতে তুলে দিয়ে জনেনেত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করে দেশের উন্নয়নের ধারা অব্যহত রাখতে নৌকা জন্য ভোট প্রার্থনা করে পরে ।

গত শোকের মাস আগষ্ট উপলক্ষে সারা মাস ব্যাপী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সহ নিহত সকল পরিবারের সদস্যদের উদ্যোশ্যে প্রতি শুক্রবার মদনপুর শাহ সুলতান (ক:) (র:) মাজার জিয়ারত এবং মাজারে মসজিদে জুমার নামাজের শেষে মুসলিদের নিয়ে দোয়া মিলাত মাহফিল ও মাজারে এতিমখানায় এতিমদের নিয়েও বিশেষ মোনাজাত ছাড়াও নেত্রকোনা সদর বারহাট্টা সহ ১৯টি ইউনিয়নে বেশ কয়েকটি মসজিদ মাদ্রাসা ও এতিমখানা একই ভাবে মিলাত মাহফিল দোয়া করানো হয়েছে ।

আর ১৫ আগষ্টের দিন সকালে মদনপুর শাহ সুলতান (ক:) (র:) মাজার মসজিদে ফজরের নামাজ শেষে মুসুলিদের নিয়ে মিলাত মাহফিল দোয়া সহ মাজারে এতিমখানা এতিমদের নিয়ে মিলাত মাহফিল ও দোয়া শেষে সবার মাঝে তবারক বিতরন পরে মাজার জিয়ারত করে ও বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষÍস্থাপন অর্পণ যোহরের নামাজ পর কেগাতি ইউনিয়নে মুক্তিরবাজারে ঐতিহ্যবাহিী এতিমখানা মাদ্রাসা ও মসজিদে মিলাত মাহফিল ও দোয়া শেষে তবারক বিতরণ করে আসরের নামাজ বারহাট্টা উপজেলা সবকটি মসজিদের ঈমাম মাদ্রাসার ছাত্রছাত্রী ও সকল এতিমখানা এতিমদের নিয়ে মিলাত মাহফিল ও দোয়া করা হয় ।

মাগরিবের নামাজ শেষে নাড়িয়া পাড়া নিজ গ্রামের বাড়ী এতিমখানা মসজিদে একই ভাবে মিলাত মাহফিল ও দোয়া করা হয় এশার নামাজ শেষে কুরপাড় নিজ বাসভবনে মিলাত মাহফিল ও দোয়া শেষে তবারক বিতরন করে