রাস্তা নয় যেন মরণ ফাঁদ

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা শহরের ও উপজেলা পরিষদের সম্মুখের রাস্তার দীর্ঘদিন যাবৎ করুন বেহাল দশা হয়ে রয়েছে।

এ রাস্তা দিয়ে এমপিসহ ভি,ভি,আই,পি এবং প্রশাসনের উচ্চ পর্যায়ের ও স্থানীয় কর্মকর্তারা চলাচল করেন। এছাড়া শহরের একমাত্র এ রাস্তা দিয়ে চলাচল করেন স্কুল,কলেজগামি ছাত্র/ছাত্রীসহ সর্বস্তরের জনসাধারন।

কিন্ত রাস্তার উন্নয়নে ও ভাঙ্গা-চোড়া মেরামতে সড়ক ও জনপথ বিভাগ,এলজিইডি বিভাগ,পৌরসভা,জেলা পরিষদ কেহ দায়িত্ব নিয়ে এগিয়ে আসছে না। শহরের প্রধান সড়ক ছাড়াও গ্রামীন রাস্তার অবস্থা আরো করুন।

সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা মাসের পর মাস রাস্তার বেহাল দশা করে রাখায় সামান্য বৃষ্টি হলেই রাস্তায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। কাপড়,চোপড় কাদাযুক্ত হয়ে ও পা পিছলে এমনকি রিক্সা থেকে ছিটকে পড়ে হাত-পা ও কোমর ভাঙ্গার মতো দুর্ঘটনা অহরহ ঘটছে।

বর্তমান সরকারের আমলে যেখানে দেশে বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হচ্ছে ,সেখানে কুলাউড়ার রাস্তাঘাটের বেহাল দশায় জনদূর্ভোগ সৃষ্টি করে সরকারের বিরুদ্ধে বিরুপ মনোভাব সৃষ্টির জন্য কারা দায়ী তা ভুক্তভোগী কুলাউড়াবাসীর নিত্যদিনের জিজ্ঞাস্য হয়ে দাড়িয়েছে।

অচিরেই ভোগান্তির জন্য দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করে জনদুর্ভোগের অবসানে সরকার জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে ভুক্তভোগীরা আশাবাদ ব্যক্ত করেছেন।