সাইবার নিরাপত্তা রক্ষার্থে ভারতের সহযোগিতা প্রয়োজন: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ গত এক দশকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে যে উন্নয়ন ঘটেছে তা বিশ্বে প্রশংসিত। বর্তমানে দেশের সকল সম্পদের অক্ষুণ্নতা রক্ষার্থে সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সাইবার নিরাপত্তা রক্ষার্থে ভারতের সহযোগিতা একান্ত প্রয়োজন। খবর- পিআইডি

প্রতিমন্ত্রী বুধবার এসোসিয়েটেড চেম্বার অভ্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, কলকাতা (আসুচ্যাম) আয়োজিত ‘সাইবারকন-২০১৮ এন্ড টেকনোলজি এক্সেলেঞ্জ অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলকাতার একটি হোটেলে সাইবার নিরাপত্তায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের তত্ত্বাবধানে প্রযুক্তি খাতের উন্নয়নের কারণে বাংলাদেশের প্রত্যেকটি খাতে প্রভূত উন্নয়ন ঘটেছে যা বিশ্বে ইতিহাস হয়ে থাকবে। তিনি বলেন, বাংলাদেশের সকল মন্ত্রণালয়ে সাইবার নিরাপত্তা রক্ষার্থে সরকার বিভিন্ন উচ্চপর্যায়ের আঞ্চলিক নিরাপত্তা পদক্ষেপ গ্রহণ করেছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলকাতাস্থ বাংলাদেশ উপ-হাইকমিশনার তৌফিক হাসান, আসুচ্যাম এর সভাপতি নাভিন জয়সাল, সহ-সভাপতি এস এন নান্দি এবং পশ্চিমবঙ্গের তথ্য ও প্রযুক্তি বিভাগের অতিরিক্ত মুখ্য সচিব দেবাশিষ সেন।

প্রিন্স, ঢাকানিউজ২৪