ময়মনসিংহে ভুল চিকিৎসায় রাফিয়ার মৃত্যুর ঘটনার প্রতিবাদে মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো :
ময়মনসিংহ শহরের চরপাড়া মোড় এলাকার শিলাঙ্গন হাসপাতালে ভুল চিকিৎসায় চতুর্থ শ্রেণির ছাত্রী রাফিয়ার মৃত্যুর ঘটনার প্রতিবাদে আবারও রাস্তায় নেমেছে ময়মনসিংহের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।
মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেলে শহরের ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে সুচিকিৎসার জন্য সংগ্রাম, রাফিয়ার জন্য ‘প্রতিবাদী উচ্চারণ ও কবিতা’ শীর্ষক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মানববন্ধন চলাকালীন সমাবেশে ময়মনসিংহ সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক ইয়াজদানী কোরায়শী কাজল, দুর্গাবাড়ী ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি তৌহিদুজ্জামান ছোটন, ময়মনসিংহ জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক জহিরুল আমিন রুবেল, জেলা মুদ্রণ শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ফারুক খান পাঠান প্রমুখ বক্তব্য রাখেন।
মানববন্ধনে কবি মুশাররফ করিম, আহমদ শাহাবুদ্দিন, সাজ্জাদুল কবীর কবিতা আবৃত্তি করেন।
প্রসঙ্গত, রাফিয়ার তলপেটে ব্যথা অনুভব হলে গত ২৬ আগস্ট বিকেলে তাকে গাইনি চিকিৎসক ডা. শিলা সেনের কাছে নিয়ে যান বাবা ব্যবসায়ী মাহমুদ বাবু। সেদিনই সন্ধ্যায় শিলা সেন তার ব্যক্তিগত ক্লিনিক শিলাঙ্গনে রাফিয়াকে ভর্তির জন্য নির্দেশ দেন।
এরপর শিলাঙ্গনে টানা দু’দিন রাফিয়ার নানা পরীক্ষা-নিরীক্ষা করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মনির হোসেন ভূঁইয়া। পরে গত ২৮ আগস্ট শিশুটির এপেন্ডিসাইডসের সমস্যা শনাক্ত হয়।
কিন্তু ডা. মনির হোসেন ভূঁইয়ার নেতৃত্বে শিশুটির অস্ত্রোপাচারের পর পরই অবস্থার অবনতি হতে থাকে এবং বেগতিক পরিস্থিতিতে পাশের একটি ক্লিনিকের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তাকে ভর্তি করা হয়। এরপর শিশুটিকে মৃত ঘোষণা করা হয়।