শহিদুল আলমের বিষয়টি খাটো করে দেখার উপায় নেই: অ্যাটর্নি জেনারেল

নিউজ ডেস্ক: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, শহিদুল আলমের বিষয়টি খাটো করে দেখার উপায় নেই। 
 
তিনি বলেছেন, তিনি (শহিদুল আলম) আন্তর্জাতিকভাবে বহু লোকের সঙ্গে কানেক্টেড (সংযুক্ত)। ফেসবুক থেকে যদি একটি লাইভ পোস্ট করা হয় এবং যেখানে বিষয়টি স্পর্শকাতর, মিথ্যা ও উসকানিমূলক বিষয়, তবে এটাকে তো খাটো করে দেখার উপায় নেই।
 
আজ মঙ্গলবার শহিদুল আলমের জামিন শুনানিতে হাইকোর্টের একটি বেঞ্চের বিব্রত হওয়ার পর অ্যাটর্নি জেনারেল তার নিজ কার্যালয়ে প্রতিক্রিয়ায় এ সব কথা বলেন।
 
অ্যাটর্নি জেনারেল বলেন, তার মামলাটি আজ শুনানির জন্য তালিকাভুক্ত ছিল। সকালে যখন তাদের আইনজীবী আবেদনটি শুনানির জন্য মেনশন করেছেন তখন বিচারপতি দু’জনের মধ্যে একজন বিব্রতবোধ করেছেন। ফলে মামলাটি আজ শুনানি হয়নি। এ মামলাটি ও মামলার নথিপত্র এখন প্রধান বিচারপতির কাছে যাবে। প্রধান বিচারপতি আবার অন্য কোনো বেঞ্চে আবেদনটি শুনানির জন্য নির্ধারণ করবেন।
 
উল্লেখ্য, গত ১২ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ৬ আগস্ট রমনা থানায় করা মামলায় শহিদুল আলমের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই আদেশ দেন। শহিদুল আলমকে ৬ আগস্ট বিকেলে আদালতে হাজির করে পুলিশ।
সূত্র: ইত্তেফাক