আজ নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচ

নিউজ ডেস্কঃ   জেলার শেখ কামাল স্টেডিয়ামে আজ বিকেল চারটায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক পর্যায়ের বাংলাদেশ-শ্রীলংকা প্রীতি ফুটবল ম্যাচ। প্রথমবারের মতো উত্তরাঞ্চলে ওই মাঠে আন্তর্জাতিক একটি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে।

ওই ম্যাচ ঘিরে গতকাল বিকেলে শেখ কামাল স্টেডিয়ামে অনুশীলন করছে শ্রীলঙ্কার দল। অপরদিকে বাংলাশে দল অনুশীলন করেছে রংপুর জেলা স্টেডিয়াম মাঠে।

নীলফাারীর শেখ কামাল স্টেডিয়ামের সাধারণ আসনসংখ্যা ২০ হাজার। এর মধ্যে মহিলাদের জন্য সংরক্ষিত রয়েছে এক হাজার। এছাড়া ভিআইপি আসন রয়েছে ৩৬৯টি। গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সব টিকেট বিক্রি শেষ হয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য আরিফ হোসেন মুন জানান, ওই ফুটবল ম্যাচ ঘিরে ক্রীড়ামোদিদের মধ্যে ব্যাপক সাড়া জেগেছে। জেলা শহরে চারটি এবং জেলা শহরের বাইরে সাতটিসহ ১১টি ব্যাংকের মাধ্যমে ওই টিকেট বিক্রি করা হয়েছে। ব্যাংকের শাখাসমূহে প্রতিদিন টিকেট সরবরাহের এক ঘন্টার মধ্যে বিক্রি সমাপ্ত হয়।

তিনি বলেন, ওইপ্রীতি ম্যাচ ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শ্রীলংকার টিম গত সোমবার নভো এয়ারের একটি বিমানে ঢাকা থেকে সৈয়দপুর বিমান বন্দরে বেলা ১২ টা ৪০ মিনিটে এসে পৌঁচেছে। তারা রংপুরে অবস্থান করে বিকেলে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুশীলন করেছেন। বাংলাদেশ টিম মঙ্গলবার নভোএয়ারের একটি বিমানে সকাল আটটা ২০ মিনিটে নীলফামারীর সৈয়দপুর বিামবন্দরে এসে পৌঁছে। টিমের সদস্যরা রংপুরে অবস্থান করে সেখানকার স্টেডিয়ামে বিকালে অনুশীন করেছেন।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, ‘ম্যাচ ঘিরে পাঁচস্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। পোশাকধারী ও সাদা পোশাকে সাড়ে চারশ পুলিশ সদস্য দায়িত্ব পালন করবে। পাশাপাশি র‌্যাব এবং বিজিবি কাজ করবে। গোটা এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। জেলা প্রশাসনের ম্যাজিস্টেট্রের নেতৃত্বে একাধিক টিম কাজ করবে।’

নীলফামারী জেলা ফুটবল অ্যসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন ওই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে।