টেকনাফে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত


কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আজিজুল হক (৪০) নামে এক ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে ৬৫ হাজার পিস ইয়াবা ও একটি বিদেশি পিস্তলসহ বেশ কিছু গুলি উদ্ধার করেছে র‌্যাব।
শুক্রবার (২৪ আগস্ট) ভোরে টেকনাফ উপজেলা সদরের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে এ ঘটনা ঘটে। নিহত আজিজুল হক ঢাকা জেলার সাভার এলাকার বাসিন্দা।
র‌্যাবের বরাত দিয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া বলেন, ‘শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল টেকনাফ সদরের পল্লী বিদ্যুৎ অফিসের সামনে একটি তল্লাশি চৌকি বসায়। এ সময় এক ব্যক্তি ইয়াবা নিয়ে কক্সবাজারের দিকে আসার পথে র‌্যাব সদস্যরা তার শরীর তল্লাশি করে। এ সময় র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হলে র‌্যাবও পাল্টা গুলি চালায়। ঘটনাস্থল থেকে আজিজুল নামের ওই ব্যক্তিকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ সময় সেখান থেকে ৬৫ হাজার পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল ও বেশ কিছু গুলি উদ্ধার করা হয়।’
ওসি আরও জানান, ‘শুক্রবার সকালে নিহত ব্যক্তির মরদেহ টেকনাফ থানায় হস্তান্তর করেছে র‌্যাব। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। এ বিষয়ে একটি মামলা করারও প্রক্রিয়া চলছে।