শান্তিপূর্ণভাবে ক্ষমতার পালাবদল হওয়া উচিত: খন্দকার মাহবুব

নিউজ ডেস্ক:  বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সরকার নির্বাচন কমিশনের ঘাড়ে বন্দুক রেখে আরেকটি প্রহসনের নির্বাচন করার স্বপ্ন দেখছে। এভাবে তারা আবারও ক্ষমতায় আসার চিন্তা করলে ভুল করবে। এটা তাদের জন্য অভিশাপ হয়ে দাঁড়াতে পারে। তাই শান্তিপূর্ণভাবে ক্ষমতার পালাবদল হওয়া উচিত।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে নির্বাচন কমিশন পুনর্গঠন নিয়ে চেতনা বাংলাদেশ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। খন্দকার মাহবুব বলেন, নির্বাচনের আগে বর্তমান সংসদ বাতিল করে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ভোটের আয়োজন করতে হবে। সুষ্ঠু নির্বাচন হলে দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতা থেকে মুক্তি এবং মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরে আসবে।

আয়োজক সংগঠনের সভাপতি ও দোহার উপজেলা ভাইস চেয়ারম্যান শামিমা রহিমের সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা অধ্যাপক সুকোমল বড়ুয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল প্রমুখ।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনের আগে সহায়ক সরকার প্রতিষ্ঠা এবং সুষ্ঠু নির্বাচনের জন্য আবারও গণঅভ্যুত্থানের সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। জাতীয় প্রেস ক্লাবে গতকাল লেবার পার্টি ছাত্র মিশনের এক সংহতি সমাবেশে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি সালমান খান বাদশার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।