নির্বাচনের প্রস্তুতি নিন: নাসিম

নিউজ ডেস্ক: আগামী নির্বাচনে অংশগ্রহণের জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংলাপের অপেক্ষায় বসে না থেকে নির্বাচনের প্রস্তুতি নিন। আপনাদের সঙ্গে সংলাপ হবে না, সংলাপের প্রশ্নই আসে না। কারণ সংলাপের নামে নাটক হয়। তাই এমন নাটকের কোনো মানে হয় না। সংলাপ হবে জনগণের সঙ্গে, অন্য কারও সঙ্গে নয়।

বুধবার রাজধানীর কারওয়ানবাজারে পরিবার পরিকল্পনা অধিদপ্তর কার্যালয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মোহাম্মদ নাসিম এ কথা বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আওয়ামী লীগ খেলে গোল দিতে চায়। আমরা চাই বিএনপি নির্বাচনের মাঠে আসুক। পেছনের দরজা দিয়ে নয়, জনগণের ভোট নিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করতে বিএনপির প্রতি আহ্বান জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মালয়েশিয়া ও সিঙ্গাপুরের মতো উন্নয়নশীল দেশে যুগ যুগ ধরে একই সরকার দেশ পরিচালনা করায় তারা অনেক এগিয়ে গেছে। আওয়ামী লীগ সরকারের ১০ বছর চলছে। এখন সবক্ষেত্রে শতভাগ উন্নয়ন করা সম্ভব হয়নি। এ জন্য আরও সময় প্রয়োজন। সরকারের উন্নয়ন কার্যক্রমের পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য আগামীতে জনগণ আবারও নৌকায় ভোট দেবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

মোহাম্মদ নাসিম বলেন, যারা ষড়যন্ত্রের রাজনীতি করে তারাই সংবিধান ছিন্নভিন্ন করে ইনডেমনিটির মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করে দিয়েছিল। ইতিহাসের এমন নির্মম হত্যাকাণ্ডের বিচার বন্ধের পাশাপাশি আত্মস্বীকৃত খুনিদের যারা সংসদে বসার সুযোগ করে দিয়েছিল তাদের মুখে আইনের শাসন ও মানবাধিকার শব্দগুলো মানায় না।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক ডা. কাজী মোস্তফা সারোয়ারের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তৃতা করেন।

এর আগে এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে স্বাস্থ্য মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত অধিদপ্তর ও পরিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে মন্ত্রী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগ দেন। পরে বিকেলে তিনি স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় যোগদান করেন।