সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে রাবিসাসের শোক

রাবি প্রতিনিধি: সমকালের সম্পাদক ও প্রখ্যাত সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। মঙ্গলবার সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেদওয়ানুল হক বিজয় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সভাপতি ছালেকীন আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ শোক প্রকাশ করেন।

বিবৃতিতে তারা বলেন, ‘একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যু গণমাধ্যম জগতে এক গভীর শূন্যতার সৃষ্টি করল। একজন প্রথিতযশা সাংবাদিক হিসেবে তিনি নিজ কর্মের প্রতি সদা অবিচল ছিলেন। সারা জীবন প্রগতিশীলতার চর্চা এবং অসা¤প্রদায়িক চেতনা প্রতিষ্ঠায় লড়াই করেছেন তিনি। তার এই লড়াই আমাদেরকে আজীবন প্রেরণা দেবে। খ্যাতিমান এই সাংবাদিক তার কর্মের মাঝে বেঁচে থাকবেন।’

বিবৃতিতে তারা মরহুম গোলাম সারওয়ারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

গতকাল সোমবার সিঙ্গাপুরের স্থানীয় সময় রাত ১১টা ২৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিট) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সাংবাদিক গোলাম সারওয়ার মৃত্যুকালে স্ত্রী সালেহা সারওয়ার, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি সমকালের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

প্রিন্স, ঢাকা