গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধামন্ত্রী ও স্পীকারেরে শোক

নিউজ ডেস্ক: দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার আর নেই।

সোমবার রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি … রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পীকার পৃথক পৃথক ভাবে শোক প্রকাশ করেন।

রাষ্ট্রপতির শোক: সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি মরহুমের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানান এবং সাংবাদিকতার ক্ষেত্রে তার অতুলনীয় অবদানের কথা স্মরণ করেন।

প্রধানমন্ত্রীর শোক: সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি সাংবাদিকতায় গোলাম সারওয়ারের অসামান্য অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে সাংবাদিকতা জগতের অপূরণীয় ক্ষতি হলো। দেশের সব প্রগতিশীল আন্দোলনে গোলাম সারওয়ার অংশগ্রহণ করেন। দেশে মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে তিনি সবসময় সোচ্চার ছিলেন। সাংবাদিকদের ন্যায়সঙ্গত অধিকার আদায় ও দাবি বাস্তবায়নের সব আন্দোলনেও তিনি জড়িত ছিলেন। প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান প্রধানমন্ত্রী।

স্পিকারের শোক: সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এক শোক বাণীতে স্পিকার বলেন, গোলাম সারওয়ারের মৃত্যুতে জাতি একজন দেশবরেণ্য সাংবাদিককে হারালো। তিনি সংবাদ মাধ্যমের এক নিবেদিতপ্রাণ ব্যক্তিত্ব এবং আজীবন সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলেন। প্রথিতযশা এই সাংবাদিকের মৃত্যুতে বাংলাদেশের সংবাদ অঙ্গনের এক অপূরণীয় ক্ষতি হলো। মুক্তিযুদ্ধে ও সংবাদ মাধ্যমে তার অবদান জাতি চিরকাল শ্রদ্ধাভরে স্মরণ করবে।

স্পিকার মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।