ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিনেও জনস্রোত

নিউজ ডেস্ক: ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির শেষ দিন আজ রবিবার। আগাম টিকিট পেতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অন্যান্য দিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশীদের ভিড় অনেক বেশি। আজ দেয়া হচ্ছে ২১ আগস্টের টিকিট।

অন্য দিনের তুলনায় আজ ভিড় সবচেয়ে বেশি। কেননা ২২ আগস্ট ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এ হিসেবে ২১ আগস্ট ঈদের আগের দিন। ওই দিনই বেশি মানুষ বাড়ি ফিরবেন।

সকাল ৮টা থেকে শুরু হয় পঞ্চম ও শেষদিনের অগ্রিম টিকিট বিক্রি। কমলাপুর রেলস্টেশনে রয়েছে টিকিট প্রত্যাশীদের দীর্ঘলাইন। অগ্রিম টিকিট পেতে শনিবার রাত থেকেই অনেকে কমলাপুর রেলস্টেশনে ভিড় জমিয়েছেন। প্রতিটি কাউন্টারের সামনে মানুষের দীর্ঘলাইন। লাইন দীর্ঘ হয়ে একে বেঁকে বাইরের রাস্তায় চলে গেছে।

দীর্ঘ লাইন থাকলেও, চাহিদা অনুযায়ী টিকিট পাওয়ার বিষয়ে আশাবাদী প্রত্যাশীরা। তবে কেউ কেউ দীর্ঘ অপেক্ষার পরও কাঙ্ক্ষিত টিকিট পাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। এদিকে, টিকিট কালোবাজারি রোধে করতে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা তৎপর রয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে এবার প্রতিদিন কমলাপুর থেকে সারা দেশের বিভিন্ন রুটে ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। যার মধ্যে ৩২টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস।

অপরদিকে আগামী ১৫ আগস্ট থেকে শুরু হবে ফিরতি আগাম টিকিট বিক্রি। সেদিন দেয়া হবে ২৪ আগস্টের টিকিট। এছাড়া ১৬ আগস্ট ২৫ আগস্টের, ১৭ আগস্ট ২৬ আগস্টের, ১৮ আগস্ট ২৭ আগস্টের ও ১৯ আগস্ট ২৮ আগস্টের ফিরতি টিকিট দেয়া হবে।