শিক্ষার্থীদের কাঁধে বন্দুক রেখে পরিস্থিতি ঘোলা করতে পারবেন না: ইনু

কুষ্টিয়া প্রতিনিধি: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে বিএনপি-জামায়াত চক্ররা ষড়যন্ত্রের আন্দোলনে পরিণত করতে ব্যর্থ হয়েছে। ছাত্র আন্দোলনের সব দাবি মেনে নিয়ে সরকার তা বাস্তবায়ন করছে। সুতরাং ছাত্র-ছাত্রীদের কাঁধে বন্দুক রেখে কোনো পরিস্থিতিতেই ঘোলা করতে পারবেন না। বিএনপি-জামায়াতকে শোকের মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানোর অনুরোধ, না হলে বুঝব তারা পাকিস্থানের মতই মিথ্যাচার আর গুজব রটনার ও ইতিহাসকে বিকৃত করছে।

শনিবার সকালে কুষ্টিয়ার ভেড়ামারায় জাতীয় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ইনু আরও বলেন, বিএনপি এবং জামায়াত জঙ্গিরা শোকের মাসে জাতির জনকের প্রতি সমবেদনা কিংবা শ্রদ্ধা জানায় না, ওরা দিনে দুপুরে মিথ্যাচার করে ইতিহাসকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে। সুতরাং সরকারকে দোষারোপ করে লাভ নেই, যা সত্য তাই প্রকাশ করা হয়েছে।

সাংবাদিকদের উদ্দেশে জাসদের সভাপতি বলেন, আহত সাংবাদিকদের চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করেছে সরকার। সাংবাদিকের দাবির সঙ্গে সরকার একমত। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। দুর্বৃত্তদের দ্রুত গ্রেফতার করা হবে এবং কঠিন সাজা দেয়া হবে।

অনুষ্ঠানে জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা জাসদের সভাপতি আতা-উর-রহমান আতা, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকতা সোহেল মারুফ, ভেড়ামারা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নূর-ই-আলম সিদ্দিকীসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পরে মিরপুরের কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

প্রিন্স, ঢাকা