জয় দিয়ে মৌসুম শুরু ম্যানইউয়ের

নিউজ  ডেস্ক: কিছুটা মন খারাপ নিয়ে ইংলিশ লিগের নতুন মৌসুম শুরু করেন ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহো। রাশিয়া বিশ্বকাপের আগে থেকে মৌসুম শুরু পর্যন্ত চেষ্টা চালিয়ে দলবদলের বাজারে মনের মতো ফুটবলার কিনতে পারেননি তিনি। এই দল নিয়ে ম্যানইউ কতটা এগুতে পারবে তা নিয়ে সংশয় আছে তার মনে। তবে প্রথম ম্যাচে লেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলের জয়ে কিছুটা স্বস্তি পেতে পারেন তিনি।

ম্যাচের ৩ মিনিটের মাথায় পগবার গোলে এগিয়ে যায় ম্যানইউ। বিশ্বকাপ জয়ী পগবার নতুন মৌসুমের শুরুটা চ্যাম্পিয়নের মতোই হলো। বক্সের মধ্যে লেস্টার ফুটবলারের হাতে বল লাগায় পেনাল্টি পায় মরিনহোর দল। তা থেকে গোল করে দলকে এগিয়ে নিতে ভুল করেননি পগবা।

এরপর অবশ্য দু’দলই গোল করার চেষ্টা করে গেছে। গোলের মুখে ছয়টি আক্রমণ করেছে পগবা, লুকাকুরা। কিন্তু তা থেকে ব্যবধান বাড়াতে পারেনি। ম্যানইউয়ের বিপক্ষে হারে লেস্টারের নতুন মৌসুম শুরু হলেও তারা অবশ্য ঘুরে দাঁড়ানোর চিন্তা করতে পারে। কারণ ম্যানইউয়ের ঘরের মাঠে বেশি বল দখল করে খেলেছে তারা। পায়ে রেখেছে ৫৪ ভাগ বল।

ম্যাচের শেষের দিকে অবশ্য দুই গোল করেছে দু‘দল। মৌসুমের প্রথম ম্যাচটাকে একটু জমিয়ে তুললো তারা। দূর করলো ম্যাচের পানসে ভাব। ম্যাচের ৮৩ মিনিটের মাথায় গোল করে ম্যানইউ ডিফেন্ডার সাহ ব্যবধান ২-০ করেন। ক্যারিয়ারে নিজের প্রথম গোলও করেন তিনি।

এরপর ম্যাচের যোগ করা সময়ে এক গোল শোধ দেয় লেস্টার সিটি। জেমি ভার্ডির ওই গোল লেস্টারের আক্ষেপ বাড়িয়েছে। শেষের দিকে তারা এক গোল খেয়ে না গেলে ম্যানইউয়ের বিপক্ষে সমতা নিয়ে শুরু করতে পারতো মৌসুম। কিন্তু তা আর হলো না। ২-১ গোলের হারে শুরু হলো দুই মৌসুম আগে ইংলিশ লিগ জয়ী লেস্টারের।