ইন্টারনেটের সমস্যায় ট্রেনের টিকিট বিক্রি বিঘ্নিত

নিউজ ডেস্ক: ঈদ উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির চতুর্থ দিনে ইন্টারনেট সংযোগে সমস্যার কারণে টিকিট বিক্রি বিঘ্নিত হয়েছে।

শনিবার ২০ আগস্টের ট্রেনের আগাম টিকিট বিক্রি করা হচ্ছে। এদিন সকালে ভালোভাবে টিকিট বিক্রি শুরু হলেও ঘটনা দেড়েক পরেই ইন্টারনেট সমস্যার কারণে টিকিট বিক্রি বিঘ্নিত হয় এবং তারও প্রায় ঘণ্টা খানেক পর টিকিট বিক্রি পুরোপুরি বন্ধ হয়ে যায়। এতে ব্যাপক ভোগান্তিতে পড়েন টিকিটপ্রত্যাশীরা।

পরে সমস্যা ঠিক হওয়ার পর বেলা ১২টার দিকে টিকিট বিক্রি কার্যক্রম পুনরায় শুরু হয়।

কমলাপুরের স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, ইন্টারনেট সমস্যার কারণ সার্ভারে ঢুকতে না পারায় সকাল সাড়ে ১০টার দিকে টিকিট বিক্রি পুরোপুরি বন্ধ হয়ে যায়। লাইন ঠিক হওয়র পর বেলা ১২টার দিকে পুনরায় টিকিট বিক্রি শুরু হয়।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের কাছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয় গত বুধবার। প্রথম দিনে বিক্রি করা হয় ১৭ আগস্টের টিকিট। এরপর বৃহস্পতিবার ১৮ আগস্টের, শুক্রবার ১৯ আগস্টে আগাম টিকিট বিক্রি করা হয়। শনিবার ২০ আগস্টের টিকিট বিক্রি করা হচ্ছে। রোববার ২১ আগস্টের টিকিট বিক্রির মধ্য দিয়ে ট্রেনের আগাম টিকিট বিক্রি শেষ হবে।

প্রতিবারের মতো এবারও একজন চারটি টিকিট অগ্রিম কিনতে পারছেন। কমলাপুরের ২৬টি কাউন্টারের মধ্যে দুটি কাউন্টার নারীদের জন্য। প্রতিদিন দুই লাখ ৬০ হাজার যাত্রী রেলে ঢাকা ছাড়তে পারবেন।

সূত্র: সমকাল