রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে কলেজছাত্র গ্রেফতার

নিউজ ডেস্কঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ সরকারের একাধিক মন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে বগুড়ায় এক কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ছাত্রের নাম আরিজুর রহমান জাহিদ (২২)। বুধবার রাতে শিবগঞ্জ উপজেলার বিহারহাট এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

জাহিদ বগুড়া সরকারি আজিজুল হক কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বিরুদ্ধে শিবগঞ্জ থানার এসআই আনোয়ার হোসেন বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছেন। এ ছাড়া নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনেও গুজব রটিয়ে উস্কানি দেওয়ার অভিযোগও আছে জাহিদের বিরুদ্ধে। বৃহস্পতিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, ফেসবুকে ‘A R Zahid (হ্যারি পটার)’ নামে আরিজুর রহমান জাহিদের অ্যাকাউন্ট রয়েছে। গত ৩১ জুলাই থেকে সে আপত্তিকর পোস্ট দেওয়া শুরু করে।

বগুড়ায় পুলিশের মিডিয়া বিভাগের প্রধান অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, গ্রেফতার জাহিদ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে নিয়েও কুরুচিপূর্ণ মন্তব্য করেছে। তার মোবাইল ফোন ঘেঁটে অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে। তার দেওয়া পোস্টগুলো খুবই অশ্লীল।

শিবগঞ্জ থানার ওসি শাহিদ মাহমুদ খান জানান, জাহিদের অ্যাকাউন্ট শনাক্তের পর প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান শনাক্ত করা হয়। এ বিষয়ে শিবগঞ্জ সার্কেলের এএসপি মশিউর রহমান জানিয়েছেন, অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য জাহিদকে পরে রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে।