বঙ্গবন্ধুর অনুপ্রেরণার উৎস ছিলেন বঙ্গমাতা: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জনগনের মুজিব ভাই, বঙ্গবন্ধু এবং জাতির পিতা হয়ে ওঠার পেছনে সম্পূর্ণ অবদান ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের।

বঙ্গবন্ধুর প্রতিটি কাজেই তিনি ছিলেন অনুপ্রেরণার উৎস। বুধবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৮৮ তম জন্মদিন’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। খবর-পিআইডি

মন্ত্রী বলেন, আগরতলা ষড়যন্ত্র মামলায় যখন বঙ্গবন্ধুর প্যারোলে মুক্তির বিষয় নিয়ে কথাবার্তা চলছিল তখন এই মহীয়সী নারী ঘৃণাভরে তা প্রত্যাখ্যান করেন। এভাবে বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে অনেক বিষয়ে তিনি দূরদৃষ্টিসম্পন্ন সিদ্ধান্ত নিতেন।

প্রধান অথিতির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, আগস্ট মাস আসলেই আওয়ামী লীগের বিরুদ্ধে নতুন নতুন ষড়যন্ত্র করা হয়। ২১ শে আগস্ট গ্রেনেড হামলা, ১৭ আগস্ট একযোগে সারা দেশে বোমা হামলা এসবই ষড়যন্ত্রের অংশ ছিল। তিনি বলেন, ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হয়েছে। অচিরেই তাদের আইনের আওতায় আনা হবে।

অরুন সরকার রানার সঞ্চালনায় এবং চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিচারপতি শাসছুদ্দীন চৌধুরী মানিক, চিত্র নায়িকা অরুণা বিশ্বাস এবং কন্ঠ শিল্পী এস ডি রুবেল প্রমুখ।

প্রিন্স, ঢাকা নিউজ২৪