হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে তথ্যমন্ত্রীর চিঠি

নিউজ  ডেস্ক:   নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করা এবং তাদের বিরুদ্ধে দ্রুত কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

মঙ্গলবার বিকেলে চিঠিটি স্বরাষ্ট্রমন্ত্রীর সচিবালয়ের দফতরে পাঠানো হয়েছে।

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। ওইদিনই ক্ষোভে ফুঁসে উঠে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। সারাদেশেই আন্দোলন ছড়িয়ে পড়ে।

সড়কে শিক্ষার্থীদের টানা কয়েকদিনের অবস্থানে গণপরিবহন বন্ধ হয়ে যায়। সংঘাত ও সহিংসতাও হয়েছে বিভিন্ন জায়গায়। বেশ কিছু জায়গায় দায়িত্ব পালনের সময় হামলার শিকার হয়েছেন সংবাদকর্মীরা।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর এ ধরনের হামলা দুঃখজনক। এ কথা সর্বজনবিদিত যে বর্তমান সরকার কর্তব্যরত সাংবাদিকদের নিরাপত্তা রক্ষায় সদা সচেষ্ট।

চিঠিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, দেশের আইন শৃঙ্খলা রক্ষায় আপনার মন্ত্রণালয়ের কর্মতৎপরতা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। তদুপরি সাম্প্রতিককালে খবর সংগ্রহকালে সাংবাদিকদের আহত হওয়ার বিষয়টি গভীরভাবে নজরে এনে তাদের ওপর হামলাকারী দুষ্কৃতকারীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য আপনার ব্যক্তিগত হস্তক্ষেপ কামনা করছি।