শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল

রাবি প্রতিনিধি: সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও নয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘নিপীড়ন বিরোধী’ শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়। পরে একটি সংক্ষিপ্ত সমাবেশে করেন তারা।

সমাবেশ চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, ‘সড়ক ও পরিবহন মন্ত্রী ওবাদুল কাদের বলেছেন সাংবাদিক হামলার ঘটনায় যদি ছাত্রলীগ জড়িত থাকে তাহলে তিনি ব্যবস্থা নিবেন। এ হামলাগুলোতে যারা জড়িত তাদের ছবি মিডিয়ায় এসেছে, তাতে জড়িত থাকার বিষয়টি প্রমাণ করে । মন্ত্রী চাইলে তাদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করতে পারেন।

সমাবেশ থেকে আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ স্মৃতিফলকে কালো ব্যাজ ধারণ ও সন্ধ্যা ৭টায় প্রদীপ প্রজ্জ্বলের ঘোষণা দেন। বিক্ষোভ মিছিলে বিশ্ববিদ্যালয়ের প্রায় এক শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ঢাকায় স্কুল শিক্ষার্থীদের ওপর হামলা ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মৌন মানববন্ধন ও মৌন মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

প্রিন্স, ঢাকা