চুয়েট বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষা কার্যক্রম ও আবাসিক হল আজ মঙ্গলবার থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। ছাত্রদের মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে ও ছাত্রীদের বুধবার সকাল ১০টার মধ্যে হলত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

ইতোমধ্যে ছাত্রছাত্রীরা হল ছাড়া শুরু করেছেন। মঙ্গলবার বেলা তিনটার দিকে অনেক ছাত্রছাত্রীকে ব্যাগ কাঁধে নিয়ে হল ছাড়তে দেখা গেছে। শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে দুপুর দুইটা বিশ্ববিদ্যালয়ের বাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ফারুক-উজ-জামান চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আজ থেকে ঈদের ছুটি শুরুর কথা বলা হলেও আগামী সপ্তাহ থেকে বিশ্ববিদ্যালয়ের ঈদের ছুটি শুরু হওয়ার কথা ছিল।

চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সমকালকে বলেন, চুয়েট শিক্ষার্থীদের সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে। নিরাপত্তার তাগিদে প্রয়োজনে চুয়েট বাসে পুলিশ মোতায়েন করা হবে।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে সারাদেশের মতো চুয়েটেও নিরাপদ সড়কের দাবিতে চুয়েটের শিক্ষার্থীরা মিছিল সমাবেশ করছিলেন। আজ মঙ্গলবারও ক্লাস বর্জন করে মিছিল সমাবেশ শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রবেশ গেটে পুলিশ মোতায়েন ছিল। গেটের বাইরে স্থানীয় কিছু যুবক সশস্ত্রভাবে অবস্থান করছিলেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এর আগে, গত রোববার স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীদের সঙ্গে চুয়েট শিক্ষার্থীদের ধাওয়া–পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।