‘বুক সেন্টার’ প্রতিষ্ঠাতা আব্দুস সালামের ১৩তম মৃত্যুবার্ষিকী

ময়মনসিংহ প্রতিনিধি: বাংলাদেশে সংবাদপত্র বিক্রয় ও বিতরণে কিংবদন্তি বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সর্বপ্রথম সংবাদপত্র এজেন্ট ‘বুক সেন্টার’ এর প্রতিষ্ঠাতা আব্দুস সালামের ১৩তম মৃত্যুবার্ষিকী আগামীকাল ৬ আগষ্ট।

মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সোমবার বাদ জোহর শহরের কেয়াটখালী রেলব্রীজ সংলগ্ন আত্তাবীব ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানায় কোরানখানি, মিলাদ ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে সকলকে অংশ গ্রহন করার জন্য বুক সেন্টারের পরিচালকমন্ডলীগণ অনুরোধ জানিয়েছেন। ২০০৫ সালের ৬ আগষ্ট বেলা পৌনে ১১টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আব্দুস সালাম ইন্তেকাল করেন।

৬৯ বছর পূর্বে ১৯৪৯ সালে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সর্বপ্রথম সংবাদপত্র এজেন্ট ‘বুক সেন্টার’ প্রতিষ্ঠাতা করেন। তিনি শহরের ২০/এ, বাঘামারা বাসায় আমৃত্যু বসবাস করেন। ‘বুক সেন্টার’ এর প্রতিষ্ঠাতা মরহুম আব্দুস সালাম তার পূত্রদের সহযোগিতায় ময়মনসিংহ অঞ্চলের দুর্গাপুরের গারো পাহাড় থেকে শুরু করে ভালুকার ভাওয়াল গড় পর্যন্ত প্রত্যন্ত এলাকার সংবাদপত্র পাঠকদের কাছে নিরবচ্ছিন্ন সংবাদপত্র পৌছাতে সক্ষম হয়েছেন। এ পিতার ঐতিহ্যবাহী সে ব্যবসা তার পূত্রগণ এখনো সুনামের সাথে ধরে রেখেছেন।

প্রিন্স, ঢাকা