ছয়দফা দাবিতে রুয়েট শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছয়দফা দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছে বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থীরা।

রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহসড়ক অবরোধ করো তারা সেখানে অবস্থান নেয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা আন্দোলনে অবস্থান করেছেন।

শিক্ষাথীদের দাবিগুলো হল-চলমান পরিস্থিতির সুষ্ঠু তদন্ত ও সুষ্ঠু বিচার করা, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি (ফাঁসি) বাস্তবায়ন, খুনিদের সর্বোচ্চ শাস্তির বাস্তবায়ন, বাক-স্বাধীনতা প্রদান, গণমাধ্যমের স্বচ্ছতা এবং আন্দোলন পরবর্তী সকল শিক্ষার্থীর নিরাপত্তা প্রদান।

এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল ১০ টায় মানববন্ধনে অংশগ্রহণ করে সহ¯্রাধিক শিক্ষার্থী। মানববন্ধনের এক পর্যায়ে শিক্ষার্থীরা ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বসে পড়ে। এসময় তারা ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘উই ওয়ান জাস্টিস’, ‘ধর্ষক তোর জাত কি’, ‘মা বোন কি নাই তোর?’, ‘একাত্তরের হাতিয়ার, গর্জে ওঠো আরেক বার’ সহ বিভিন্ন ¯েøাগান দিতে থাকে।

এদিকে শনিবার ঢাকায় শিক্ষার্থীদের ওপর পুলিশ, ছাত্রলীগ এবং যুবলীগের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে তারা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

প্রিন্স, ঢাকা