আমেরিকা-উত্তর কোরিয়া শান্তিচুক্তি বিশ্বের জন্য মঙ্গলকর: মেনন

“উত্তর ও দক্ষিন কোরিয়ায় শান্তি গোটা বিশ্বের শান্তির ক্ষেত্রে বড় ভুমিকা রাখবে। উত্তর কোরিয়া এখন পারমানবিক শক্তি হ্রাস করে শান্তির পক্ষে কাজ করছে। আমেরিকাসহ অন্যান্য পশ্চিমা দেশগুলোর এখন উত্তর কোরিয়ার শান্তি প্রক্রিয়াকে স্বাগত জানানো ও সহোযোহিতা করা উচিৎ।” খবর- পিআইডি

আজ সকালে সমাজকল্যাণমন্ত্রীর ৪নং মিন্টু রোডস্ত সরকারি বাসভবনে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত মি. রি সং হিউন বাংলাদেশের সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপির সাথে বিদায়ী সাক্ষাৎ করতে এলে জনাব মেনন কথাগুলো বলেন।

বাংলাদেশে ৫ বছর অবস্থান শেষে বিদায়বেলায় উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে তার গত ৫ বছরের অভীজ্ঞতা বর্ননা করেন।বাংলাদেশকে একটি বন্ধুপ্রতিম রাষ্ট্র উল্লেখ করে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের ভুয়সী প্রশংসা করেন তিনি।

পারমানবিক চুক্তির প্রসঙে মি. হিউন বলেন-” আমেরিকার সাথে উত্তর কোরিয়ার শান্তি চুক্তি একটি নতুন যুগের সুচনা করবে।উত্তর কোরিয়া পারমানবিক শক্তি নিরস্ত্রীকরণের জন্য কাজ করে যাচ্ছে।এক্ষেত্রে উত্তর কোরিয়ার সাথে শান্তি উদ্যোগ সকলের জন্যই মঙ্গলকর হবে।”

সকাল ৯:৩০ থেকে আলোচনা শুরু হয়ে সকাল ১১ টায় শেষ হয়।আলোচনাকালে সমাজকল্যাণমন্ত্রীর সাথে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আলী আহমেদ এনামুল হক ও উত্তর কোরিয়া এমবেসির কাউন্সলর মি. প্যাক কিউং চোল উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪