উন্নত চিকিৎসার জন্য গোলাম সারওয়ার সিঙ্গাপুর

নিউজ ডেস্কঃ: অসুস্থ্য সমকাল সম্পাদক গোলাম সারওয়ারকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে। তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি গতকাল শুক্রবার মধ্যরাতে ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে। আজ শনিবার সকালে সেটি সিঙ্গাপুর পৌঁছানোর কথা রয়েছে। গোলাম সারওয়ারকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হবে। তিনি হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসের জটিলতায় ভুগছেন।

গোলাম সারওয়ারের চিকিৎসার বিষয়টি সরাসরি তত্ত্বাবধান করছেন সমকালের প্রকাশক এ. কে. আজাদ। পরিবার এবং সমকালের পক্ষ থেকে শুভানুধ্যায়ী ও দেশবাসীর কাছে সম্পাদকের আশু রোগমুক্তির জন্য দোয়া চাওয়া হয়েছে।

গতরাতে সিঙ্গাপুর রওনা দেওয়ার সময় সহকর্মীরা ল্যাবএইড হাসপাতালে ভিড় জমান, প্রিয় সম্পাদককে সাহস জোগান। এ সময় সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এস এম শাহাব উদ্দিন, নির্বাহী সম্পাদক মুস্তাফিজ শফি, উপসম্পাদক আবু সাঈদ খান, সহযোগী সম্পাদক সবুজ ইউনুস, বার্তা সম্পাদক মশিউর রহমান টিপু, নগর সম্পাদক শাহেদ চৌধুরী, চিফ রিপোর্টার লোটন একরাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল শুক্রবার আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পানি সম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানসহ আরও অনেকে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারকে দেখতে হাসপাতালে যান। এ ছাড়া বৃহস্পতিবার রাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সমকাল সম্পাদককে দেখতে হাসপাতালে যান। রাষ্ট্রপতি তার দ্রুত আরোগ্য কামনা করেন।

রোববার মধ্যরাতে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি হন দেশবরেণ্য সাংবাদিক, সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার। তার চিকিৎসায় ল্যাবএইড কর্তৃপক্ষ সোমবার হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করে। বোর্ডের অন্য সদস্যরা হলেন- কার্ডিওলজিস্ট ডা. বরেন চক্রবর্তী, এন্ডোক্রাইনোলজিস্ট ডা. খাজা নাজিমুদ্দিন, নেফ্রোলজিস্ট ডা. রফিকুল আলম ও রেসপিরেটরি মেডিসিনের ডা. সাইদুল ইসলাম। ডা. সোহরাবুজ্জামান সমকালকে বলেন, গোলাম সারওয়ার হার্ট অ্যাটাক নিয়ে হাসপাতালে ভর্তি হন। তার ফুসফুসে পানি জমেছে এবং নিউমোনিয়া সংক্রমণ আছে। হার্টের পাশাপাশি তিনি কিডনি, ফুসফুসসহ নানা শারীরিক সমস্যায় আক্রান্ত। এ কারণে দ্রুত নিউমোনিয়া সংক্রমণ নিয়ন্ত্রণে উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক প্রয়োগ করা যাচ্ছে না। একই কারণে তার ফুসফুসে জমে থাকা পানি অপসারণ সম্ভব হচ্ছে না। মেডিকেল বোর্ডের পরামর্শেই গোলাম সারওয়ারকে সিঙ্গাপুর নেওয়া হয়েছে।

সূত্র: সমকাল