শিক্ষার্থীদের দারি সরকার মেনে নিয়েছে: শিক্ষামন্ত্রী

নিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের যৌক্তিক দাবি এরই মধ্যে সরকার মেনে নিয়েছে। রাজপথ ছেড়ে শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার দুপুরে সিলেটের বেসরকারি বিশ্ববিদ্যালয় মেট্রোপলিটন ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘দিনের পর দিন রাস্তাঘাট বন্ধ করে মানুষকে দুর্ভোগে ফেলা আন্দোলনের কোনো পদ্ধতি হতে পারে না—এটা শিক্ষার্থীরা বুঝতে পেরেছে। আশা করছি, এবার শিক্ষার্থীরা তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরে যাবে।’

নাহিদ বলেন, দুই শিক্ষার্থীকে অন্যায় ও বেআইনিভাবে গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়েছে। ঘটনাটি খুবই মর্মান্তিক এবং দুঃখজনক। এরইমধ্যে সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সহযোগিতা দেওয়া হয়েছে। যদিও এটা কিছুই না। এসব অপরাধীদের এরইমধ্যে গ্রেফতার করা হয়েছে। তাদের বিচার করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির উপাচার্য ড. মোহাম্মদ মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, বিশ্ববিদ্যালয় বোর্ড অব স্টাডিজের চেয়ারম্যান ড. তৌফিকুর রহমান চৌধুরী প্রমুখ।