পুলিশকে ফুল দিয়ে ঘরে ফিরল শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক: নিরাপদ সড়কের দাবিতে দেশের বিভিন্ন স্থানের মতো রাজশাহীতেও গত বৃহস্পতিবার থেকে আন্দোলন শুরু করেছে শিক্ষার্থীরা। তবে এখনো পর্যন্ত অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণ পরিবেশে তারা কর্মসূচি পালন করছে।

শনিবার শিক্ষার্থীরা পুলিশকে ফুল দিয়ে তাদের কর্মসূচি শেষ করেছে।

এ দিন সকাল ১০টা থেকে নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নগরীর সাহেববাজারে বড় মসজিদের সামনে জিরোপয়েন্ট এলাকায় জড়ো হতে থাকে। এ সময় নিরাপদ সড়কের দাবিতে তারা নানা স্লোগান দেয়। পরে তারা সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গায়। এ সময় পুলিশ তাদের চারপাশ থেকে ঘিরে রেখে নিরাপত্তা দেয়।

বেলা সাড়ে ১১টার পর নগরীর বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন। তিনি বলেন, ‘‘আমাদেরও সন্তান আছে। তাদের ভালোবাসি। তাই আমরাও তোমাদের দাবির সঙ্গে একমত। তোমরা নিরাপত্তা চেয়েছ, আমরা দিয়েছি। তোমাদের কর্মসূচি সবাই দেখেছে, জেনেছে। এখন তোমরা ঘরে ফিরে যাও। পড়ার টেবিলে বসো।’’

শিক্ষার্থীরা তখন ওসির কাছে আরো ১৫ মিনিট সময় চায়। ওসি রাজি হন। এরপর বেলা ১২টার দিকে শিক্ষার্থীরা কর্মসূচি শেষ করে ঘরে ফিরে যায়। এর আগে শান্তিপূর্ণ কর্মসূচিতে সহযোগিতা করায় তারা ওসি আমান উল্লাহসহ দায়িত্বরত পুলিশ সদস্যদের ফুল উপহার দেয়। পুলিশের কয়েকজন কর্মকর্তাকে এ সময় শিক্ষার্থী ও তাদের ব্যানারের সঙ্গে সেলফি তুলতে দেখা যায়।

ওসি আমান উল্লাহ বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে তারা বাচ্চাদের সহযোগিতা করেছেন। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। খুশি হয়ে তারা ফুল উপহার দিয়েছে। আজকের মতো তারা ঘরে ফিরেছে। তবে আগামীকাল তারা আবার আসবে। শান্তিপূর্ণ কর্মসূচি পালন করা হলে সব সময় তাদের সহযোগিতা করা হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।