উপযোগী সবাই সরকারি ভাতা পাবে: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, সরকারি ভাতা উপযোগী কাউকে ভাতা প্রদান থেকে বাদ দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি নাগরিকের জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

শুক্রবার ঈশ্বরদী উপজেলা পরিষদে ২০১৭-১৮ অর্থবছরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষাবৃত্তি, শিক্ষা উপকরণ, সেলাই মেশিন এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক ভাতা, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা ভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, বেদে, দলিত হরিজন ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ২০১৭-১৮ অর্থবছরে ঈশ্বরদী উপজেলায় সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ১৩ হাজার ১১৭ জনের মধ্যে ১৭ কোটি ৮ লাখ ৩৫ হাজার ৬০০ টাকা ভাতা ও আর্থিক সুবিধা প্রদান করা হয়।

ভূমিমন্ত্রী সকলকে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়ার যুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ বাস্তবায়নে দেশের সকল নৃগোষ্ঠী, বেদে হরিজন, স্বামী পরিত্যক্তা দুঃস্থ মহিলা, অসচ্ছল প্রতিবন্ধী, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা সম্মানী ভাতা সরকার অব্যাহত রাখবে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে পাবনা জেলা সমাজ সেবা কার্যালয়ের উপপরিচালক আবদুল মোমিন, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী উপজেলা সমাজসেবা অফিসার খন্দকার মাসুদ রানা, উপজেলা শিক্ষা অফিসার কানিজ ফাতেমা, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা উপস্থিত ছিলেন।

প্রিন্স, ঢাকা নিউজ২৪