সাকিব ফ্লোরিডার বাংলাদেশী দর্শকে উৎসাহ হিসাবে দেখছেন

নিউজ ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গায়ানা এবং সেন্ট কিটসে ফাঁকা স্টেডিয়ামে ওয়ানডে সিরিজ এবং প্রথম টি২০ খেলেছে বাংলাদেশ। দেশের মাটিতে দর্শকদের কান ফাঁটানো চিৎকার-চেচামেচিতে খেলা অভ্যাস তামিম-সাকিবদের। সেখানে ফাঁকা গ্যালারিতে খেলতে নিশ্চয় ভালো লাগেনি বাংলাদেশের। কিন্তু যুক্তরাষ্ট্রের ফ্লোরিয়া বাংলাদেশের জন্য নতুন এক রোমাঞ্চ নিয়ে অপেক্ষা করছে।

যুক্তরাষ্ট্রে প্রথম খেলা বাংলাদেশের জন্য নতুন এক রোমাঞ্চ। দেশের বাইরে নিজ দলের প্রচুর দর্শক পাওয়া আরেক রোমাঞ্চ। যুক্তরাষ্ট্রে রোববার সকাল ছ’টায় দ্বিতীয় টি২০ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। আর ওয়েস্ট ইন্ডিজের চেয়েও বাংলাদেশ ফ্লোরিডায় বেশি সমর্থক আশা করতেই পারে। এটা দলের জন্য বাড়তি এক উৎসাহ হবে বলে মনে করেন বাংলাদেশ টি২০ অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিব বলেন, ‘এমনিতেই প্রথমবারের মতো ফ্লোরিডার মাঠে খেলা রোমাঞ্চকর হবে। স্টেডিয়ামে বাংলাদেশের অনেক দর্শক থাকবে। তারা মাঠে হই-হুল্লোড় করবে। এটা আমাদের ঘুরে দাঁড়ানোর জন্য অবশ্যই বড় উৎসাহ হিসেবে কাজ করবে।’

সাকিব ফ্লোরিডায় অবশ্য আগেই খেলেছেন। ক্যারিবিয়ান প্রিমিয়াল লিগে খেলার অভিজ্ঞতা আছে তার। তবে সেই অভিজ্ঞতা দিয়ে সাকিব আগাম কিছু বলতে নারাজ। তিনি জানেনও না, ফ্লোরিয়ার উইকেটে অনেক রান হবে নাকি কম রানের লড়াই হবে।

বাংলাদেশ টি২০ অধিনায়ক বলেন, ‘উইকেট নিয়ে আগে থেকে কিছু বলা বেশ মুশকিল। আগে সিপিএলের যে ম্যাচ খেলেছি তার থেকে এখনকার উইকেট সম্পূর্ণ ভিন্ন। তবে শেষ ম্যাচেই উইকেট অপেক্ষা ফ্লোরিডার উইকেট কিছুটা ব্যাটিং সহায়ক হবে বলে মনে হচ্ছে।’ প্রথম টি২০ ম্যাচের মতো বা তার থেকেও ব্যাটিং সহায়ক উইকেট হলে বাংলাদেশ আরও বেশি রান করতে চায় বলেও জানান সাকিব।