শিক্ষার্থীদের দাবির সঙ্গে সোহেল তাজের একাত্মতা

নিউজ ডেস্ক: নিরাপাদ সড়কের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়া শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

বৃহস্পতিবার নিজের ভেরিফাইড ফেসবুক পেকে এক স্ট্যাটাসে একথা জানান তিনি।

মুক্তিযুদ্ধকালীন সরকারের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের ছেলে সোহেল তাজ বলেন, আমি আমার শিক্ষার্থী ভাই বোন, অভিভাবক এবং সকল সাধারণ মানুষের নিরাপদ সড়কের দাবির সাথে একত্মতা প্রকাশ করছি ও সমর্থন জানাচ্ছিI

তিনি বলেন, নিরাপদ সড়ক এবং সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়ে আমি অনেক আগে থেকেই বলে আসছি এবং এই বিষয় নিয়ে আমি বেশ কিছু উদ্যোগও নিয়েছিলামI প্রয়োজনে আমি সরকারকে এর সমাধানে সহায়তা করতে প্রস্তুতI

ফেসবুকের পোস্টে নিজের অবস্থান জানানোর পাশাপাশি জাতীয় দৈনিক ২০১০ সালে দেওয়া তার সাক্ষাৎকারের লিংক প্রকাশ করে তিনি লিখেছেন, ‘২০১০ সালে আমি বলেছিলাম: সড়ক দুর্ঘটনা বাংলাদেশের জন্য একটি নীরব সুনামি।’

এর আগে বুধবার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের বিরুপ আচরণের কয়েকটি ছবি পোস্ট করেন সোহেল তাজ। ওই পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, এগুলো কি হচ্ছে?

গত ২৯ জুলাই রোববার রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস।

এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম (১৬)।

গ্রেফতার করা হয়েছে জাবালে নূর পরিবহনের দুর্ঘটনা ঘটানো বাসের মালিক শাহাদৎ হোসেন ও চালক মাসুম বিল্লাহ। বাতিল করা হয়েছে জাবালে নূর পরিবহনের রুট পারমিট ও নিবন্ধন।

রাস্তায় বাসচাপায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। বৃহস্পতিবারও এ আন্দোলন অব্যাহত রয়েছে।