রাজশাহী ও বরিশালে নির্বাচন প্রত্যাখ্যান বিএনপি’র

নিউজ ডেস্কঃ তিন সিটি করপোরেশনের মধ্যে রাজশাহী ও বরিশালের নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। সোমবার রাতে নির্বাচন পরবর্তী দলীয় করণীয় ঠিক করতে এক জরুরি বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা একথা জানান।

গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বৈঠক হয়। আজ মঙ্গলবার বেলা ১১টায় দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আজকের বৈঠকের বিষয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের প্রতিক্রিয়া জানাবেন।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

জানা গেছে, তিন সিটি করপোরেশন নির্বাচনে নানা অনিয়ম ও আগামী দিনে বিএনপির করণীয় ঠিক করতেই এই বৈঠক হয়েছে। এছাড়া বিএনপি চেয়ারপরসন খালেদা জিয়ার জামিনসহ সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে।

স্থায়ী কমিটির একজন সদস্য জানান, নির্বাচনী প্রচারণার শুরু থেকে সরকারের নীল নকশার নির্বাচন নিয়ে যে অভিযোগগুলো করেছিলাম, সেটিরই নগ্ন বহিঃপ্রকাশ তিন সিটির ভোটে ফুটে উঠেছে। আজ্ঞাবহ নির্বাচন কমিশন নির্বিকার থেকে নৌকার প্রার্থীকে ভোট ডাকাতিতে উৎসাহ যুগিয়েছে।বর্তমান সরকার কখনও সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হতে দেবে না। কেন্দ্র দখল, বিরোধী দলের পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে তাড়িয়ে দেয়া, জালভোটে ব্যালট বাক্স পূর্ণ করা, নির্বাচনের আগের রাতে ব্যালটে নৌকায় সিল মেরে বাক্সভর্তি করা হয়েছে।

এই সরকারের অধীনে যে কোন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে না তা প্রমাণিত হলো।