বিএফইউজে’র নব নির্বাচিত নেতৃত্বের কাছে দায়িত্ব হস্তান্তর

রওশন ঝুনু: বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নব নির্বাচিত নেতৃত্বের কাছে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।জাতীয় প্রেসক্লাবের তৃতীয়তলার কনফারেন্স রুমে এ দায়িত্ব হস্তান্তর করে বিদায়ী কমিটি।

৩১ জুলাই মঙ্গলবার দুপুরে বিএফইউজে’র সাবেক কমিটির সভাপতি মনজুরুল আহসান বুলবুল ও মহাসচিব ওমর ফারুক এর নেতৃত্বে দায়িত্ব হস্তান্তর করা হয়। দায়িত্ব গ্রহণ করেন, নব নির্বাচিত কমিটির সভাপতি মোল্লা জালাল, সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা, মহাসচিব শাবান মাহমুদ, যুগ্ম- সাধারণ সম্পাদক আ. মজিদ কোষাদক্ষ দ্বীপ আজাদ, দপ্তর সম্পাদক বরণ ভৌমিক নয়ন এবং সদস্য শেখ মামুনুর রশিদ, নূরে জান্নাত আক্তার সীমা, সেবিকা রানী এবং খায়রুজ্জামান কামাল।

গত ১৩ জুলাই ২০১৮ আলমগীর হোসেন নির্বাচন কমিশনের অধিনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং ভোট গণনা শেষে, সকল পদের প্রার্থীর ফলাফল ঘোষণা করা হলেও সভাপতি পদের ফলাফল ঘোষণা স্থগিত রাখা হয়। মেশিনে গোনা ভোটের ফলাফলে বিতর্ক তৈরি হওয়ায়, হাতে গণনার জন্য তিন সভাপতি প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে সভাপতি পদের ফলাফল স্থগিত করা হয়। গত ২৮ জুলাই ২০১৮ সেই ফল ঘোষণায় মোল্লা জালালকে নির্বাচিত ঘোষণা করা হয়। উল্লেখ্য ঢাকাসহ সারাদেশের ১০টি অঙ্গ ইউনিয়ন নিয়ে বিএফইউজের এই নির্বাচনে সারাদেশে চার হাজার ৩৪৩ জন ভোটার তিন বছরের জন্য নতুন নেতৃত্বকে নির্বাচিত করেন।

প্রথমে ৬ জুলাই ’১৮ নির্বাচনের তারিখ নির্ধারিত ছিলো। কিন্তু ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে’র ভোটার তালিকায় ১১৪ জন ‘দ্বৈত ভোটার’ থাকায় তাদের ভোটাধিকার স্থগিত করেছিলো সাবেক বিএফইউজে কমিটি। এর প্রেক্ষিতে স্থগিত করা ভোটারদের ভোটাধিকার ফিরে পাওয়ার দাবিতে দুইজন ক্ষুব্ধ সদস্য এবং প্রার্থী শ্রম আদালতে যান। এর প্রেক্ষিতে শ্রম আদালত প্রথম দফায় নির্বাচন স্থগিতের আদেশ দেয়।

বিএফইউজের এই নির্বাচনে সভাপতি পদে মোল্লা জালাল ছিলেন স্বতন্ত্র প্রার্থী। অপরদিকে, ওমর ফারক-শাবান মাহমুদ এবং আবদুল জলিল ভুঁইয়া-জাকারিয়া কাজল এর নেতৃত্বাধীন দুটি প্যানেল প্রতিদ্বদ্বিতা করে।