নলডাঙ্গায় জাতীয় মৎস্য সপ্তাহে সম্মাননা ক্রেষ্ট প্রদান

Exif_JPEG_420

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ শনিবার শেষ হয়েছে।এ উপলক্ষে নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয়ের হল রুমে উপজেলা মৎস্য অফিস আয়োজিত মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম নাজিম উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর হোসেন খন্ডকার, শহীদ নজমুল হক ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মামনুর রশিদ তোতা প্রমুখ। গত ১৮ জুলাই থেকে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়।

গত ১৯ জুলাই হালতি বিলে র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ, প্রচারাভিষান ও আলোচনা সভা অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৮ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে মাছ উৎপাদনে বিশেষ অবদান রাখায় উপজেলা পর্যায়ে তিনজন মৎস্য চাষীকে সম্মাননা দেয়া হয়।

উচ্চ শিক্ষিত হয়েও চাকরীর পিছনে না ছুটে রুই ও কার্প জাতীয় মাছের চাষ করে সফলতা অর্জন করায় উপজেলার নরশতপুর গ্রামের তরিকুল ইসলাম শাহিন কে সম্মাননা ক্রেষ্ট দেওয়া হয়। এছাড়া পুকুরে রই জাতীয় মাছের মিশ্র চাষে মাধনগরের আফজাল হোসেন মৃধা ও বাঁশভাগ গ্রামের আব্দুল হামিদ কে বিশেষ সম্মাননা হিসেবে একটি করে ক্রেষ্ট তুলে দেওয়া হয়।

প্রিন্স, ঢাকা