আমি সফলভাবে কাজটি করতে পেরেছি: তামিম

নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্টে দেশসেরা ওপেনার তামিম ইকবালের রান ছিল ৪, ১৩, ৪৭ ও ০। সেই তামিমই ওয়ানডে সিরিজে কী দারুণভাবেই না ঘুরে দাঁড়ালেন। প্রথম ম্যাচেই করলেন অপরাজিত ১৩০ রান। পরের ম্যাচে ৫৪। আর সিরিজ নির্ধারণী ম্যাচে শনিবার করলেন ১০৩ রান।

তিন ম্যাচে তার মোট রান গিয়ে দাঁড়াল ২৮৭ তে! ওয়েস্ট ইন্ডিজের মাটিতে তিন ম্যাচ সিরিজে যা রেকর্ড পরিমাণ রান। তার আগে আর কেউ-ই এতো রান করতে পারেননি। দুই সেঞ্চুরির পাশাপাশি এক হাফ সেঞ্চুরি করে সিরিজ সেরা হয়েছেন তামিম। হয়েছেন ম্যাচ সেরাও। একজন ওপেনার হিসেবে তার উপর অর্পিত দায়িত্বটুকু সফলভাবে পালন করতে পেরে তিনিও খুশি।

তামিম বলেন, ‘টেস্টে আমরা ভালো করতে পারিনি। এরপর আমরা অনেক অনুশীলন করেছি। তবে ওয়ানডে ফরম্যাটে আমরা বেশ স্বাচ্ছন্দবোধ করি। দল আমাকে লম্বা সময় ধরে ব্যাট করতে বলেছে। আমিও লম্বা সময় ধরে ব্যাট করতে চেয়েছি। আমি মনে করি সেটা আমি সফলভাবেই করতে পেরেছি।’

‘আসলে ওয়েস্ট ইন্ডিজের উইকেট কখনোই সহজ নয়। এখানে আপনাকে ধৈর্য্য ধরে ব্যাট করতে হবে। ধৈর্য্যই এখানে মূল। ধৈর্য্য ধরে খেলার কারণেই বড় ইনিংস খেলতে পেরেছি।’ যোগ করেন তামিম।

ওয়ানডে সিরিজের ধারাবাহিকতা টি-টোয়েন্টি সিরিজেও ধরে রাখতে পারেন কিনা তামিম দেখার বিষয়। মঙ্গলবার থেকে শুরু হতে যাচ্ছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ।