বিএনপির উচিত মওদুদ আহমদকে পরিবর্তন করা: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক:  বৃহস্পতিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে ‘মধ্যস্থতার মাধ্যমে বিরোধ নিষ্পত্তির সংক্রান্ত কর্মশালা’র উদ্বোধন শেষে কুষ্টিয়ার বিচারাঙ্গণে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় তার (আইনমন্ত্রী) পদত্যাগ দাবি করায় মওদুদ আহমদের বিষয়ে সাংবাদিকদের প্রশ্ন জবাবে তিনি মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, মওদুদ আহমদ মন্ত্রী থাকার সময় সারাদেশে বোমা হামলার ঘটনা ঘটেছিল, তখন তো তিনি (মওদুদ আহমদ) সেই দায় নিয়ে পদত্যাগ করেননি। তাহলে ওনি কী করে আমার পদত্যাগ দাবি করেন ?

আনিসুল হক বলেন, ‘আপনাদের হয়তো মনে আছে মওদুদ সাহেবের আমলে সারা বাংলাদেশে প্রত্যেকটা জজকোর্টে বোমা হামলা হয়েছিল। সেখানে দু’জন অত্যন্ত জ্ঞানী বিজ্ঞ বিচারক নিহত হয়েছিলেন। তখন কিন্তু মওদুদ সাহেব পদত্যাগ করেননি। এখন এসব প্রলাপ বকা তার অভ্যাস হয়ে গেছে। আমার মনে হয় বিএনপির উচিত ওনাকে পরিবর্তন করা ।’

নির্বাচনকালীন সরকারের রূপ রেখা ও মন্ত্রী পরিষদের আকার কেমন হবে? -এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ ব্যাপারটা প্রধানমন্ত্রী পরিষ্কার করবেন। এখনো সময় আসেনি। অক্টোবর এখনও অনেক দূর। আমি আপনাদের এই টুকু বলতে পারি, সময় মতো প্রধানমন্ত্রী আপনাদেরকে নিশ্চিত করবেন।

কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের হামলার ঘটনায় তিনি বলেন, ‘কোন আসামিকে কারা মেরেছে, সেটার ব্যাপারে আমি খবর রাখি না। দেশে আরও অন্যান্য জরুরি কাজ আছে।’

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মুসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকসহ প্রমুখ উপস্থিত ছিলেন।