ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানের হার বাংলাদেশের

নিউজ ডেস্ক: শেষ ওভারে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। একটু আগে থেকে দেখলে শেষ সাত বলে হেরেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের শেষ ৭ বলে দরকার ছিল ৮ রান। হাতে ছিল ৬ উইকেট।

কিন্তু ৪৯তম ওভারের শেষ বলে এবং শেষ ওভারের প্রথম বলে ফিরে যান সাব্বির এবং মুশফিক। এরপর লক্ষ্যটা মোসাদ্দেকের সামনে ৫ বলে ৮ রানে দাঁড়ায়। তিনি ৪ বল খেলে নিমে পারেন ৩ রান। শেষ বলে মাশরাফির সামনে জয়ের জন্য পাঁচ রানের লক্ষ্য দাঁড়ালে তার ব্যাট থেকে ১ রান আসে। বাংলাদেশ হারে ৩ রানেে। এই জয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ১-১ এ সমতায় ফিরলো।

এর আগে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিব-তামিমিদের সামনে ২৭২ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের হয়ে ৯৩ বলে ১২৫ রানের ঝকঝকে এক ইনিংস খেলেন হেটমায়ার। লক্ষ্য তাড়ায় বাংলাদেশ অবশ্য ঝড়ো শুরু করে। কিন্তু সে ঝড় বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। বাংলাদেশ ওপেনার আনামুল হক এ ম্যাচে ৮ বলে ২ চার এবং ছয়ে করে ফেলেন ২৩ রান। কিন্তু নবম বলে তিনি আলজারি জোসেপের বলে বোল্ড হয়ে ফিরে যান। বাংলাদেশ অবশ্য এ ম্যাচে নিজেদের ওয়ানডে ইতিহাসে দ্রুত ৫০ রান করার রেকর্ড গড়ে।

তার আউটের পর প্রথম ম্যাচে ৯৭ করা সাকিব আল হাসান ব্যাটে আসেন। ওপেনার তামিমের সঙ্গে ৯৭ রানের জুটি গড়েন তিনি। তবে ধীর গতিতে খেলা তামিম ৮৫ বলে ৫৪ রান করে স্টাম্প হয়ে ফিরে যান। এরপর সাকিবও ৬৫ বলে ৫৬ রান করে কাটা পড়েন।তারপর ব্যাটিংয়ে আসা মুশফিকুর রহিমও ভালো খেলেন। ৬৭ বলে ৬৮ রানের ভালো এক ইনিংস খেললেও দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি তিনি।

মাহমুদুল্লাহ ৩১ রানে রান আউট হওয়ার পর মুশফিক-সাব্বির বেশ খেলছিলেন। শেষ পাঁচ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ৪০ রান। সেই লক্ষ্যের কাছেও চলে আসে বাংলাদেশ। কিন্তু নির্ধারিক ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৬৮ রান তোলে বাংলাদেশ। তাতে হতাশার হারে সিরিজ জয় নিশ্চত করা হলো না মাশরাফির দলের। বরং ওয়েস্ট ইন্ডিজ ঘুরে দাঁড়ালো। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের সিরিজ নির্ধারণী ম্যাচটি আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে।