আমি কৃতজ্ঞ, অঙ্গীকার বাস্তবায়নের সুযোগ পেলাম: ইমরান খান

নিউজ ডেস্ক:  জাতীয় পরিষদের নির্বাচনে প্রাথমিক ফলাফলে এগিয়ে থাকা পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান বলেছেন, মোহাম্মদ আলী জিন্নাহ যে পাকিস্তানের স্বপ্ন দেখতেন; তিনি ও তার রাজনৈতিক দল পিটিআই সেই পাকিস্তান গড়তে চায়।

বুধবার নির্বাচনের বেসরকারি ফলাফলে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী হওয়ার পর জাতির উদ্দেশে এক ভাষণে তিনি এ মন্তব্য করেন। দীর্ঘ ২২ বছরের সংগ্রামের কথা উল্লেখ করে ইমরান খান বলেন, গত দুই দশক ধরে তিনি যে অঙ্গীকার বাস্তবায়নের স্বপ্ন দেখতেন, অবশেষে সেই সুযোগ তাকে দেয়া হয়েছে।

আমি রাজনীতিতে কেন এসেছি সেটি পরিষ্কার করতে চাই। রাজনীতি আমাকে কিছুই দিতে পারবে না। কিন্তু পাকিস্তানকে এমন একটি দেশ হিসেবে দেখতে চেয়েছি, যা আমার নেতা কায়েদে-ই-আজম মোহাম্মদ আলী জিন্নাহ স্বপ্ন দেখতেন।

তিনি বলেন, ‘আমি বেলুচিস্তানের মানুষের প্রশংসা করতে চাই। তারা যে ধরনের সন্ত্রাসবাদ ও মর্মান্তিক পরিস্থিতির শিকার হয়েছে এবং ভোট দেয়ার জন্য বেরিয়ে এসেছে; এজন্য পুরো জাতির পক্ষ থেকে আমি তাদের কৃতজ্ঞতা জানাতে চাই।’

‘অনেক মানুষ এই নির্বাচনের জন্য অনেক কিছু উৎসর্গ করেছেন। আমি নিরাপত্তা বাহিনীর সদস্যদের প্রশংসা করতে চাই। আমি যে ধরনের পাকিস্তান গড়ার স্বপ্ন দেখছি তা সবাইকে জানাতে চাই- এমন একটি দেশ গড়তে চাই, যা মদিনায় প্রতিষ্ঠিত হয়েছিল; যেখানে কর্তৃপক্ষ বিধবা এবং গরীব মানুষদের দায়িত্বগ্রহণ করতো।’

‘আজ আমাদের দেশ কসাইখানায় পরিণত হয়েছে। এখন থেকে আমাদের সব নীতিমালা হবে দরিদ্র-অসহায় মানুষের ভাগ্য গড়তে কাজ করা।’