‘রাইজিং বাংলাদেশ’-এ নিশাত মজুমদার

নিউজ ডেস্ক: দেশের বিভিন্নক্ষেত্রে ছড়িয়ে থাকা সাহসিকতা, উদ্যমী উদ্যোগ ও সফলতার গল্প শুনবে দর্শক। শ্রোতাদের সামনে তুলে ধরা হচ্ছে এমন একেকজন সফল, উদ্যমী মানুষকে; যাদের অক্লান্ত প্রচেষ্টা বাংলাদেশের বিভিন্ন অঙ্গনে অগ্রগতিতে অবদান রাখছে, বিশ্ব মানচিত্রে এনে দিচ্ছে পরিচিতি ও গৌরব। সেসব মানুষদের গল্প শুনা যাবে বেসরকারি রেডিও স্টেশন ৯৬.৪ স্পাইস এফএমের ‘রাইজিং বাংলাদেশ’ অনুষ্ঠানে। মেহেদী শামীমের উপস্থাপনায় এটি প্রচার হয় প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ৯৬.৪ স্পাইস এফএমে।

জামিল আশরাফ খান গ্রন্থনা ও প্রযোজনায় ‘রাইজিং বাংলাদেশ’র ৪র্থ পর্বে অতিথি হবেন প্রথম বাংলাদেশী এভারেস্ট বিজয়ী নারী নিশাত মজুমদার।

অনুষ্ঠান প্রযোজক জামিল আশরাফ বলেন, শিক্ষা, বিজ্ঞান, রাজনীতি, চলচ্চিত্র, সংগীত, খেলা, উদ্ভাবন এবং সামাজিক উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে সফল কিংবা উদ্যমী মানুষদের এই অনুষ্ঠানের মাধ্যমে শ্রোতাদের কাছে তুলে ধরার চেষ্টা করি আমরা। যেমন এই অনুষ্ঠানের ১ম পর্বে অতিথি হয়েছিলেন রিটেইল চেইন ‘স্বপ্ন’র এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির নাসির। তার কাছ থেকে শ্রোতারা শুনেছেন দেশের সুপারশপ ব্যবসায়ের ভবিষ্যৎ সম্পর্কে। দ্বিতীয় পর্বের অতিথি হলিউডে ভিএফএক্স ও অ্যানিমেশন নিয়ে কর্মরত তরুণ ওয়াহিদ ইবনে রেজা বলেছেন বাংলাদেশি সিনেমার অনিমেশন ও ভিএফএক্স সমস্যা ও সম্ভবনার গল্প। ৩য় পর্বের অতিথি অনলাইন অ্যাপসভিত্তিক পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান ‘পাঠাও’র উদ্যোক্তা টিম বলেছে উদ্যোক্তা হয়ে উঠার গল্প।

এরই ধারাবাহিকতায় এবার তুলে ধরা হচ্ছে উদ্যমী পর্বত আরোহী নিশাত মজুমদার। সম্প্রতি তিনি হিমালয়ের আইল্যান্ড পিক পর্বত জয় করেছেন তিনি। তিনি কথা বলবেন তার সাম্প্রতিক কর্মকাণ্ড, পর্বত আরোহণ ও বাংলাদেশী নারীদের সামাজিক বাধা অতিক্রম করে এগিয়ে যাওয়ার বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে।

‘রাইজিং বাংলাদেশ’র এবারের বিষয়: ‘পর্বত আরোহণ: শৃংখল ভেঙে নারী এগিয়েছে কতদূর?’ ৪র্থ পর্বটি প্রচার হবে ২৭ জুলাই ৬টা থেকে রাত ৮ পর্যন্ত। দৈনিক সমকাল অনুষ্ঠানের মিডিয়া পার্টনার।